Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

করোনায় সেবা দিচ্ছে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১:২৬ পিএম

ডিএমপির উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশন ভিক্টিম সাপোর্ট সেন্টারের সকল সদস্য শুধু ভিকটিম নয় নিম্ন আয়ের অসহায় মানুষের জন্যও নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সহিংসতার শিকার নারী ও শিশুদের সেবার পাশাপাশি এ কাজ করছে তারা।
ডিএমপির মিডিয়া সেন্টার থেকে জানানো হয়, করোনা পরিস্থিতিতেও ভিকটিম সাপোর্ট সেন্টারের সব সদস্য নিম্ন আয়ের অসহায় মানুষের জন্যও নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কোভিড-১৯ পরিস্থিতিতে এ ডিভিশনের উপ-পুলিশ কমিশনার তার সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে ৫০টি পরিবারকে দুই দিনের খাদ্য সহায়তা দিয়ে শুরু করেন অসহায় মানুষের পাশে থাকার বিরামহীন যাত্রা। এছাড়া তেজগাঁও থানা এলাকার তালিকাভুক্ত ৩০০ এর অধিক অসহায় কর্মহীন পরিবারকে নিজেদের তৈরি খাবার বিতরণ করেছেন।
পুলিশ জানায়, সম্প্রতি, উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের সব সদস্য নিজেদেও রশন ঘরে না নিয়ে তার সঙ্গে বেতনের টাকা দিয়ে একটি ফান্ড তৈরি করেছেন। বর্তমান পরিস্থিতিতে যেসব অসহায় নারী ও শিশু (সিঙ্গেল মাদার, বিধবা, কর্মহীন নারী) মানবেতর জীবনযাপন করছেন অথচ লজ্জায় লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে পারছেন না, তাদের জন্যও তারা নিজস্ব উদ্যোগে বিশেষ খাদ্য সহায়তা সেবা দিচ্ছেন।
ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু আশরাফ সিদ্দিকী বলেন, এই বিভাগের সাথে যোগাযোগ বেশি অসহায় নারী ও শিশুদের। তাদের নিয়েই কাজও। এই করোনাকালে কর্মজীবী মানুষ যারা বেকার হয়েছেন তারা মানবেতন জীবনযাপন করছেন। সেখানে আগে থেকেই যারা অসহায় সহায় সম্বলহীন তাদের অবস্থা আরও করুণ হয়েছে। সেটা অনুভব করেই বিভাগটির সবাই মিলে এই উদ্যোগটা গ্রহণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন