Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী পশ্চিম রেলের ওয়াগন থেকে তেল চুরি, কর্মকর্তা বরখাস্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৩:৫৫ পিএম

রাজশাহী পশ্চিম রেলওয়ের ওয়াগান থেকে গতকাল দুপুরে রেলস্টেশনের তেল চুরির ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। তেল চুরির ঘটনায় জড়িত থাকার দায়ে সিনিয়র সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার আবদুল হাসানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

পশ্চিম রেলওয়ের চিফ ইলেট্রিক ইঞ্জিনিয়ার সফিকুর রহমান জানায়, এই ঘটনায় তার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। স্থানীয় ও রেলওয়ের সূত্রে জানা গেছে, এর আগে বেশ কয়েক ট্রাক তেল চুরি করা হয়। সর্বশেষ আজ দুপুরে এক ট্রাক তেল চুরির সময় বিষয়টি জানাজানি হলে নিরাপত্তা কর্মীরা ট্রাকটি ধরে ফেলে। তবে ট্রাক চালক পালিয়ে গেলেও চালকের সহকারী গ্রেফতার করা হয়েছে। এছাড়া রেলওয়ের নিরাপত্তা কর্মীরা ট্রাকটি জব্দ করেছেন। সেই সময় তেল চুরিতে ব্যবহার করা মেশিনগুলো জব্দ করা হয়।
জানা গেছে, একটি লরিতে প্রায় ৫ হাজার লিটার তেল ছিলো। রেলওয়ের কর্মকর্তারা ধারনা করছেন এই ভাবে অনেক তেল চুরি হয়েছে।
রাজশাহী পশ্চিম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ শাহ কামাল বলেন- স্টেশনে তেলবাহী বেশ কয়েকটি লরি তেল এনেছে পদ্মা ও যমুনা ওয়েলের। এর মধ্যে শুধু একটা বগির সিলভার রঙ্গে। সেটি সরকারি তেল ছিলো। এই তেল সরকারি কাজের জন্য। তেলগুলো স্টেশনের ভেতরের একটি ট্যাংকিতে রাখা হয়। কিন্তু সেই তেলগুলো ট্রাকে ভর্তি করা হচ্ছিল। এসময় বিষয়টি জানাজানি হয়ে যায়। এই ঘটনায় একজনকে আরএমপি পুলিশ ধরে নিয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ