Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

ধনবাড়ীতে হজের টাকায় গরীব-দুঃখীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৪:২৯ পিএম

টাঙ্গাইলের ধনবাড়ীতে হজের ৩ লাখ টাকায় করোনায় কর্মহীন ৩‘শত গরীব-দুঃখী পরিবারের মাঝে সাংবাদিক ও সমাজ সেবক আনছার আলী ব্যক্তিগত উদ্যোগে এক সপ্তাহের খাদ্য সামগ্রী ঘরে-ঘরে পৌঁছে দেন। বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, আটা, লবণ, তেল, ডাল, মুড়ি, ছোলা ও আলু।
বৃহস্পতিবার মুশুদ্দি বটতলা মাজার প্রাঙ্গণে হজের টাকায় ঘরে-ঘরে এ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ধনবাড়ী পৌর সভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ওসি মো. চান মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান সুমন, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা জয়নাল আবেদীন, স্থানীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দিন তারা, মুশুদ্দি ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমান ফটু, ইউপি সদস্য আল-আমিন, ডাঃ জমির উদ্দিন, ইউএনও‘র সিএ আলমগীর হোসেন প্রমূখ।
খাদ্য সামগ্রী পাওয়া মুশুদ্দি কামার পাড়া গ্রামের জরিনা, হাওয়া, পূর্বপাড়া গ্রামের মাজেদা, বাবুল, কয়ড়া গ্রামের রিয়াজ উদ্দিন, জমিলা, আমেনা ও ফজিলাসহ অনেকেই জানান, আমরা এ পর্যন্ত কোথাও ত্রাণ সামগ্রী পাই নাই। হজে না গিয়ে হজের টাকায় আমাদের মত ৩‘শত গরীব-দুঃখীকে এক সপ্তাহের খাদ্য সামগ্রী দিছে এজন্য আমরা খুবই খুশি। আমারা দোয়া করি হজে না গেলেও আল্লাহ জানি তার হজ্ব কবুল কইরা নেয়।
হজ্বের টাকায় ত্রাণ সামগ্রী বিতরণকারী সাংবাদিক আনছার আলী জানান, হজ্বে যাওয়ার জন্য কষ্ট করে ৩ লাখ টাকা জোগাড় করে ছিলাম। কিন্তু করোনার এ দুর্যোগ মূহূর্তে হজ্বে যাওয়ার চেয়ে গরীর-দুঃখীদের মুখে খাবার তুলে দেয়াই আমার কাছে বড় মনে হয়েছে। তাই আমি এ টাকায় খাদ্য সামগ্রী কিনে গরীর-দুঃখীদের মাঝে বিতরণ করেছি।
এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা জানান, সাংবাদিক আনছার আলী হজ্বের টাকায় গরীর-দুঃখীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে মহৎ কাজ করেছেন। আরও অনেকেরই এভাবে এগিয়ে আসা উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্য সামগ্রী বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ