Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বান্দরবান হাসপাতালের ৮ চিকিৎসক ও ১০ নার্সসহ ৪১ জন কোয়ারেন্টাইনে

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৪:৫০ পিএম

বান্দরবান সদর হাসপাতালে করোনা রোগী শনাক্ত হওয়ায় ৮ চিকিৎসক ও ১০ নার্সসহ ৪১ জনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। বান্দরবান সদর হাসপাতালের সাধারণ পুরুষ ওয়ার্ডে ভর্তিকৃত রোগীর করোনা পজেটিভ হওয়ায় তাদের কোয়ারেন্টিনে নেয়া হয়।
হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২০ এপ্রিল থানচি থেকে এসে এক যুবক জ¦র নিয়ে বান্দরবান সদর হাসপাতালের পুরুষ ওয়ার্ডে ভর্তি হয়। এর আগে ১৬ এপ্রিল ওই রোগীর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম পাঠানো হয়। যা সে গোপন করে। পরে ২১ এপ্রিল রাতে চট্টগ্রাম বিআইটিডিআইটি থেকে প্রকাশিত রিপোর্টে তার করোনা শনাক্ত হয়। তাই ওই রোগী ভর্তি থাকাকালীন হাসপাতালে দায়িত্বরত ২ জন কনসালটেন্ট, ৩ জন ইমারজেন্সী মেডিক্যাল অফিসার, একজন সেকমো ও (আরএমও) আবাসিক মেডিকেল অফিসারসহ ১০ নার্স এবং ৫ স্টাফসহ হাসপাতালের পুরুষ ওয়ার্ডের রোগী মিলে মোট ৪১ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
এদিকে করোনা শনাক্ত অপরজন থানচির পুলিস সদস্যের সংস্পর্শে আসায় থানচি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিসহ ৭ জনকে কোয়ারেন্টাইন করা হয়েছে। এদের সবার নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ ঘটনার পর থেকে পুরো জেলায় আতঙ্ক দেখা দিয়েছে।
বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার জসিম উদ্দীন বলেন, হাসপাতালের পুরুষ ওয়ার্ডের একজন রোগীর করোনা শনাক্ত হওয়ায় প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে তার সংস্পর্শে আসা ৭ ডাক্তার ও ১০ নার্সসহ ৬ জনকে কোয়ারেন্টাইন করা হয়েছে এবং পুরুষ ওয়ার্ডকে সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। তাদের সবার নমুনা সংগ্রহ করা হচ্ছে এবং তাদের নমুনায় যদি কেউ পজেটিভ হয় তবে সেক্ষেত্রে পরবর্তীতে প্রত্যেকের পরিবারের নমুনা সংগ্রহ করা হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, মঙ্গলবার চট্টগ্রাম বিআইটিডিআইটি থেকে প্রকাশিত করোনা রিপোর্টে বান্দরবানের ৩ জন রোগী করোনা শনাক্ত হয়। এ নিয়ে বান্দরবানে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪। এদের মধ্যে দু’জন থানচি উপজেলার, একজন লামা উপজেলার ও একজন নাইংক্ষ্যংছড়ি উপজেলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ