Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্মহীন হতদরিদ্রদের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে ফয়সল চৌধুরীর খাদ্য সহায়তা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৯:১০ পিএম

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বাঘার ষাটোর্ধ্ব আব্দুল জব্বার (ছদ্মনাম)। বয়সের ভারে নুয্য এই ব্যক্তি কাজ করে খান। করোনা সংকটের কারণে নেই কাজ, ফলে ঘরে খাবারও ফুরিয়ে গেছে। তবে লাজ লজ্জার কারণে তিনি কারও কাছে হাত পাততেও পারছিলেন না। আসন্ন রমজানে সেহরি-ইফতার কিভাবে সারবেন সেই চিন্তায় সময় কাটছিল তার। তখনই তার ঘরের দরজার সামনে দেখতে পান একটি খাদ্য সামগ্রীর বস্তা। প্রথমে তিনি আতকে উঠেছিলেন। পরে অবশ্য তার ভুল ভাঙে।

এ খাদ্য সামগ্রী তিনি পেয়েছেন ফয়সল আহমদ চৌধুরীর সৌজন্যে। তবে এজন্য তাকে কোন ফটোসেশনও করতে হয়নি। যে কারণে পরিচয়ও গোপন থেকেছে তার। এভাবেই তিনি নিজের কথা বর্ণনা করছিলেন। আর দুই হাত তুলে তিনি ফয়সল চৌধুরীর জন্য প্রার্থনাও করছিলেন। শুধু জব্বারই নন; গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলা ও পৌরসভার হতদরিদ্র কর্মহীন ৩ হাজার পরিবারের মাঝে এভাবেই গোপনে খাদ্য সামগ্রী বিতরণ করছেন তিনি।

ফয়সল আহমদ চৌধুরী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে নির্বাচন করেন। নির্বাচনে বিজয়ী হতে না পারলেও তিনি এ দুই উপজেলার জনসাধারণকে ভুলেননি। নির্বাচনের আগে তিনি জনসাধারণের পাশে সবসময় থাকার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন; এই দুঃসময়ে তাদের পাশে থেকে সেই প্রতিশ্রুতির বাস্তবায়নেরই চেষ্টা করছেন।

এ ধারাবাহিকতায় গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলার ২১টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার ৩ হাজার মানুষের মাঝে ব্যক্তিগত অর্থায়নে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন তিনি। বৃহস্পতিবার গোলাপগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়ন এবং পৌরসভা এলাকায় দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের হাতে ফয়সল চৌধুরীর প্রদত্ত খাদ্য সামগ্রীর প্যাকেট হস্তান্তর করেন উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নোমান উদ্দিন মুরাদ।

এ বিষয়ে ফয়সল আহমদ চৌধুরী বলেন, ‘করোনা দুর্যোগ ভয়াবহ আকার ধারণ করেছে। গরীব, অসহায় মানুষগুলো খাদ্যভাবে রয়েছে। চারিদিকে হাহাকার সৃষ্টি হয়েছে। কাজও নেই; খাবারও নেই। পর্যাপ্ত সহায়তাও মিলছে না। এ কারণে বিবেকের তাড়না থেকেই আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যেই তিনি খাদ্য সামগ্রী নিয়ে অসহায় এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন। তবে তিনি প্রচারণা এড়াতে সরাসরি মাঠে না গিয়ে উপজেলা, ইউনিয়ন, পৌরসভা এবং বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীদের মাধ্যমেই প্রকৃত অসহায়দের বাড়ি বাড়ি এ খাদ্য সামগ্রী পাঠিয়ে দিচ্ছেন।’ তিনি সমাজের বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাঁড়াতে আহ্বানও জানান।



 

Show all comments
  • Nadim ahmed ২৩ এপ্রিল, ২০২০, ৯:৩৮ পিএম says : 0
    Who is Faisal Chowdhury? What's his agenda, just to advertise himself?? When is he going to make 100 time more wealth than he is distributing now???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ