Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ঘৃণার ভাইরাস ছড়াচ্ছে বিজেপি

হিন্দুস্থান টাইমস | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

ভারতে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের পদক্ষেপে অসন্তোষ প্রকাশ করেছেন। তার অভিযোগ, করোনা ঠেকাতে কংগ্রেস যেসব পরামর্শ দিয়েছিল, তার অধিকাংশই বিজেপি সরকার মেনে চলেনি।
সম্প্রতি নয়াদিল্লিতে কংগ্রেসের কার্যনির্বাহী কমিটির বৈঠকে সোনিয়া গান্ধী ওইসব কথা বলেন। তিনি বলেন, করোনাভাইরাসের সময় লকডাউন নিয়ে সরকার মমত্ববোধ ও তৎপরতা দেখাতে পারেনি। গ্রামীণ ও শহরতলিতে মানুষের দুর্দশা কাটাতে কংগ্রেস কেন্দ্রীয় সরকারের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল।
সোনিয়া গান্ধী বলেন, তিনি নিজে কংগ্রেসের পক্ষ থেকে করোনা মোকাবেলায় অনেকগুলো পরামর্শের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একাধিক চিঠি দেন।
কংগ্রেসের কার্যনির্বাহী বৈঠকের পর সোনিয়া সাংবাদিকদের জানান, ‘দুর্ভাগ্যবশত, তারা কার্পণ্যের সঙ্গে আংশিক পরামর্শ গ্রহণ করেছে। আরও মমত্ববোধ, উদার মানসিকতা এবং তৎপরতা দেখানো উচিত ছিল কেন্দ্রীয় সরকারের। তবে তাতে তারা ব্যর্থ হয়েছে।’
সোনিয়ার আরও অভিযোগ, সবার একজোট হয়ে করোনা মোকাবিলা করা উচিত। বিজেপি তখন সাম্প্রদায়িকতা ও হিংসার ভাইরাস ছড়াচ্ছে। সামাজিক সম্প্রীতিতে বিস্তর ক্ষতি হয়ে গেছে। এই ক্ষতি মেটাতে কংগ্রেস কঠোর পরিশ্রম করবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন