Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নতুন মোড়কে পুরনো লুটপাট চালু হয়েছে

বদিউল আলম মজুমদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

সুশাসনের জন্য নাগরিক-সুজন-এর প্রতিষ্ঠাতা সম্পাদক, দি হাঙ্গার প্রজেক্ট এর কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার বলেছেন, নতুন মোড়কে পুরনো লুটপাট চালু হয়েছে। দলীয় কারণে এসব লুটপাটের বিচার হয় না। গতকাল এক প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন।

ড. বদিউল আলম মজুমদার বলেন, আমরা একটি চুরির সংস্কৃতি গড়ে তুলেছি। কারণ অনেক বছর থেকেই যারা লুটপাট করে, চুরি করে, দুর্নীতি করে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয় না। দলীয় কারণে, দলীয় বিবেচনায় তারা পার পেয়ে যায়। এখনও সেই পুরোনো সংস্কৃতি অব্যাহত রয়েছে।

করোনার লোকাল ট্রান্সমিশন সম্পর্কে তিনি বলেন, গত ১৬ এপ্রিল সরকার ঘোষণা করেছেন, সারা দেশ ঝ্ুঁকিতে। তার মানে শুরু থেকে এটাকে আমরা নিয়ন্ত্রণে রাখতে পারিনি। অর্থাৎ আমাদের সংক্রমণ অনেক বেশি। দুই কারণে আমরা এটা নির্ধারণ করতে পারিনা। প্রথমত, টেস্ট হয় না। অত্যন্ত সীমিত সংখ্যক পরীক্ষা হয়।

দ্বিতীয়ত, অনেকে আক্রান্ত হলেও তাদের মধ্যে কোনো লক্ষণ দেখা যায় না। তাই আমাদের দেশে ব্যপকভাবে ছড়িয়ে পড়েছে। করোনা এখন সারা দেশে স্থানীয় পর্যায়ে গ্রামে-গঞ্জে, মহল্লায় ছড়িয়ে পড়েছে। এখন আমাদের নজর দিতে হবে স্থানীয় পর্যায়ে এটাকে প্রতিরোধ করা। আমাদের করনীয় হবে, এই ছড়ানোটা যেন আরো বিস্তৃত না হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লুটপাট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ