Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

এ বছর বিশ্বকাপ হচ্ছেই না!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

শেষ রক্ষা তাহলে হচ্ছে না? আইসিসি এখনো সিদ্ধান্ত নেয়নি। আগস্টের আগে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো চ‚ড়ান্ত সিদ্ধান্ত নিতে রাজি নয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। তবে ব্র্যান্ডন ম্যাককালামের ধারণা, করোনাভাইরাস ও আইপিএল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপকে আগামী বছরে পাঠিয়ে দেবে।
করোনাভাইরাসের কারনে স্থগিত হয়ে গেছে আইপিএল। বারবার পেছানোর চেয়ে আপাতত স্থগিত ঘোষণা করাই নিরাপদ মনে হয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) কাছে। পরিস্থিতি স্বাভাবিক হলে জুলাই-আগস্টে আইপিএল আয়োজনের চিন্তা ভাবনা আছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। কিন্তু সে সময় আবার ক্যারিবীয় প্রিমিয়ার লিগ হওয়ার কথা। তাই ম্যাককালামের ধারণা, বিশ্বকাপের সময়টাতেই হতে পারে এ বছরের আইপিএল। সেটা হয়তো শুন্য গ্যালারিতে।

স্কাই স্পোর্টসকে ম্যাককালাম বলেছেন, ‘যদি আমাকে জুয়া ধরতে বলা হয়, তবে আমি আমার সবটুকু বাজি ধরে বলতে পারি, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ঝুঁকির মধ্যে আছে। (করোনার ঝুঁকি এড়িয়ে) ১৬টি দলের খেলোয়াড় ও সহযোগী স্টাফদের বিভিন্ন ভেন্যুতে আনা-নেওয়া করা অস্ট্রেলিয়ার পক্ষে খুব কঠিন হয়ে যাবে। আর শ‚ন্য গ্যালারিতে বিশ্বকাপ আয়োজন করবে বলেও মনে হয় না। ২০২১ এর শুরুতে হয়তো কিছু সময় পাওয়া যেতে পারে, তাতে আইপিএলও হতে পারে।’

ম্যাকালামের ধারণা, বিশ্বকাপ না হলেও এ বছর আইপিএল হতেই পারে, ‘বিশ্বকাপের দর্শক দরকার। কিন্তু ভারত গ্যালারিশুন্য আইপিএল দিয়েও আর্থিকভাবে সফল হবে। কারণ সবাই এর অপেক্ষায় থাকবে। আমার মনে হয় অক্টোবরে আইপিএল খেলার একটা চেষ্টা করা হবে, এবং বিশ্বকাপ পিছিয়ে যাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিসি

২২ মার্চ, ২০১৬

আরও
আরও পড়ুন