Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ১২:১৭ এএম

করোনা প্রতিরোধ-প্রতিকারে স্বাস্থ্যগত বিষয়ে যথার্থ উদ্যোগ নিতে ব্যর্থ হওয়ায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদের পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিস দেয়া হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) সকালে সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট মো. জে.আর খান রবিন এ নোটিস দেন। নোটিসটি ই.মেলে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে। নোটিসে উল্লেখ করা হয়েছে, ডাক্তার, নার্স, পুলিশ, সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তাসহ ৩ হাজার ৩২৮ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সারাদেশে ইতোমধ্যে ১১০ জন মানুষ মৃত্যু বরণ করেছেন। করোনা মোকাবেলায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ যথাযথ পদক্ষেপ নিতে প্রতিনিয়তই ব্যর্থ হচ্ছেন। তাই সাধারণ মানুষের পর সবচেয়ে বেশিসংখ্যক ডাক্তার আক্রান্ত হয়েছেন। নোটিসপ্রাপ্তির পর যথা শিঘ্র সম্ভব পদত্যাগ করতে অনুরোধ করা হয়েছে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে। অন্যথায় আইনি পদক্ষেপ নেয়া হবে-মর্মে হুঁশিয়ারি দেয়া হয়। জনপ্রশাসন মন্ত্রণালয়,সচিব, অর্থ মন্ত্রণালয়, সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয়ের (স্বাস্থ্য সেবা)কেও নোটিসটির অনুুলিপি দেয়া হয়েছে।



 

Show all comments
  • Mominul Haque Chowdhury ২৪ এপ্রিল, ২০২০, ৭:২৪ এএম says : 0
    মহাপরিচালক মহোদয় মন্ত্রীর অধীনে কাজ করেন। স্বীয় দায়িত্ব পালনের ক্ষেত্রে নিশ্চয়ই তিনি স্বাধীন নেন,সুতরাং ব্যর্থতার সকল দায় তাঁকে এককভাবে মাথায় নিয়ে পদত্যাগ করার যে দাবী উঠেছে,তা'সঠিক কিনা ভেবে দেখা প্রয়োজন।যদি পদত্যাগ করতেই হয়তো সংশ্লিষ্ট মন্ত্রী মহোদয় পদত্যাগ করুন,কারণ তাঁর নির্দেশনা অধীনস্হ সকলে মেনে চলতে বাধ্য হয়ে থাকে।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৪ এপ্রিল, ২০২০, ৯:৪৪ এএম says : 0
    সংবাদটা চমকপ্রদত্ত এক সংবাদ। মানুষ যখন মহা বিপদে আক্রান্ত হয়ে হাবুডুবু খাচ্ছেন তখন একজন বিজ্ঞ আইনজীবী এই দঃসময়ে বিপদগ্রস্তদের পাশে না দাড়িয়ে পদত্যাগের জন্যে আইনি নোটিশ পাঠিয়েছেন। অনেকেই মনে করেন এই ভদ্রলোক কিছুদিন আগে একজন মহামারী নিয়ে উল্টোপাল্টা কথা বলে নিজেকে মানষিক ভারসাম্যহীন একজন প্রফেসরের হিসাবে জাহির করেছিলেন ইনি হয়ত তারই সারগেদ। অনেকেই আরো মনে করছেন ইনি দেশে ঘাপটি মেরে থাকা অপশক্তির হয়ে এই কাজ করছেন, তাই তারা মনে করছেন সরকারকে বেকায়দায় ফেলতে না পেরে এখন আমলাকে ধরে সরকারকে ঘাপানী দেতে চান। অনেকেই আবার এই বিজ্ঞ আইনজীবীর বিস্তারিত পরিচয় জানতে চায়। পুলিশের পক্ষ থেকে এখন যদি এই লোকটার বিস্তারিত জানা যেত তাহলে বুঝা যেত এই ভদ্রলোক সম্পর্কে এনারা ভুল ধারনা করছেন নাকি সঠিক ধারনা করছেন। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে সত্য বুঝার ও জানার সাথে সাথে সেইভাবে চলার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply
  • Md.M.H. Rubel ২৪ এপ্রিল, ২০২০, ২:৩২ পিএম says : 1
    I want resignation health minister.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ