Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

মালয়েশিয়ায় ইফতার ও তারাবিহ নামাজ মসজিদে নয়, বাড়িতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ১১:২৩ এএম

মসজিদে নয়, ইফতার এবং তারাবিহ নামাজ বাড়িতে পড়ার জন্য মালয়েশিয়া সরকার নির্দেশনা দিয়েছে। বৃহস্পতিবার মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) এক বিবৃতিতে এই নির্দেশনার কথা জানিয়েছে। একই সঙ্গে শুক্রবারের জুমআর নামাজও মসজিদে আদায় করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে সরকার। দ্য স্টার, বেরনামা ডট কম

করোনা মহামারীর সময়ে এবার বিশ্বকে প্রভাবিত করেছে, মালয়েশিয়া এর ব্যতিক্রম নয় বলে জানিয়েছেন ইসলামি কল্যাণবিষয়ক মন্ত্রী দাতুক সেরি ডা. জুলকিফলি মোহামাদ আল-বাকরি। ভিন্ন আমেজ দেশটিতে রমজান পালন করার এই সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। দেশটিতে কোনো ধরনের সামাজিক, ধর্মীয় এবং শিক্ষামূলক জনসমাবেশ আয়োজনও নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

কুয়ালালামপুরের বুকেট জালিল শহরের ৪৫ বছর বয়সী সুরাউ আত-তাকওয়ার ইমাম মাহাদজির নাসারুদ্দিন জানান, প্রত্যেক বছর ইমাম হিসেবে নেতৃত্ব দিতেন, তবে এবারের চিত্র ভিন্ন।

করোনা জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যানে দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬০৩ জন এবং মারা গেছেন ৯৫ জন। সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৪২ জন। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য বলছে, মালয়েশিয়ায় বৃহস্পতিবার পর্যন্ত ৫ হাজার ৬০০ জনের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন অন্তত ৯৫ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

১৮ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ