Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে অপ্রয়োজনে ঘোরাফেরা ৫৭ মামলায় জরিমানা ৭৫ হাজার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ১২:৫৬ পিএম

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে অকারণে ঘোরাফেরা নিয়ন্ত্রণে রাজধানীজুড়ে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও র‌্যাব। গত বৃহস্পতিবার ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট ঢাকা মহানগরীর বিভিন্ন থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে ৫৭টি মামলায় ৭৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। পুলিশের এ উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে ডিএমপির পক্ষ থেকে।

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের ডিসি মাসুদুর রহমান বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে রমনা বিভাগে আটটি মামলায় দুই হাজার ৬০০ টাকা, মতিঝিল বিভাগে ১৬টি মামলায় দুই হাজার ৭০০ টাকা, লালবাগ বিভাগে পাঁচটি মামলায় তিন হাজার টাকা, মিরপুর বিভাগে ১৩টি মামলায় ১৭ হাজার ২০০ টাকা, তেজগাঁও বিভাগে তিনটি মামলায় ১২ হাজার টাকা, গুলশান বিভাগে ১০টি মামলায় ৩৬ হাজার টাকা ও উত্তরা বিভাগে দুইটি মামলায় এক হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। সর্বমোট ৫৭টি মামলায় ৭৫ হাজার ২০০ টাকা জরিমানা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।

তিনি আরো বলেন, অপ্রয়োজনে রাস্তায় নয়। ঘরে থাকুন, সুস্থ থাকুন। মেনে চলুন সামাজিক দূরত্ব। কোনো রকম উপসর্গ দেখা দিলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতেও আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ