Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

ফুলপুরে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে ছাত্রলীগ

ফুলপুর উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ৫:১৩ পিএম

করোনা ভাইরাসের কারণে পাকা ধান কাটতে না পারা ময়মনসিংহের ফুলপুর উপজেলার দিশাহারা কৃষকদের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। করোনা পরিস্থিতিতে ধান কাটার শ্রমিক না পাওয়ায় বর্তমানে ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা কৃষকের ধান কাটা, ধান বাড়ি নেওয়া ও মাড়াই করে দিচ্ছেন।

তারই অংশ হিসাবে ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছাত্রলীগ নেতা-কর্মীরা শুক্রবার সকাল থেকে উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের দক্ষিণ ভাইটকান্দি গ্রামের কৃষক মোঃ আবু তাহেরের ২০ শতক জমির বোর ধান কর্তনের পর বাড়িতে তুলে দেয়।
গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি'র উৎসাহে ধান কাটার কাজে সহায়তা করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ক্রীড়া সম্পাদক অপু আকন্দ, উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ আব্দুর রাজ্জাক সাগর, শোয়েব, ইমন, সাজ্জাদ, ইরশাদ হোসেন লিমন, হৃদয়, রুবেল প্রমুখ।
দেশের এই সংকটময় মুহূর্তে কৃষকদের পাশে দাঁড়িয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা যে দায়িত্ববোধের পরিচয় দিয়েছেন সে কারণে খুশি এলাকাবাসী ও কৃষকরাও।

কৃষক আবু তাহের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছাত্রলীগ শুধু রাজনীতি করে না এরা সব কাজের কাজী। আজ ছাত্রলীগ যে ভাবে আমার ধান কেটে দিয়েছে এতে এটাই প্রমানিত হয়েছে ছাত্রলীগ মানব সেবা়সহ দেশের উন্নয়ন কাজেও গুরুত্বপুর্ন ভূমিকা পালন করে। আজ যদি ছাত্রলীগ আমার ধান কেটে না দিত তাহলে শ্রমিকের অভাবে হয়তো আমার ধান পানিতে তলিয়ে যেত। আমি ছাত্রলীগ নেতাদের প্রতি কৃতজ্ঞ ও ধন্যবাদ জানাই। আর মামনীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের মন্ত্রী শরীফ আহমেদের দীর্ঘায়ু কামনা করি।

ছাত্রলীগ নেতা আব্দুর রাজ্জাক সাগর ও ইরশাদ হোসেন লিমন বলেন, করোনা পরিস্থিতির কারণে ফুলপুরে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। শ্রমিক না পাওয়ায় নিজ জমির পাকা ধান কাটতে পারছেন না কৃষকরা। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগ, যুবলীগ ও নানা পেশাজীবীর লোকজনকে সঙ্গে নিয়ে কৃষকদের পাশে থেকে স্বেচ্ছাশ্রমে ধান কেটে দিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ