Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কাশ্মীর পরিস্থিতিকে ফিলিস্তিনের সঙ্গে তুলনা করলেন ইকবাল খান

প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ভারতের টিভি অভিনেতা ইকবাল খান তার ফেসবুক পেইজে কাশ্মীরের চলমান অবস্থাকে ফিলিস্তিনের সঙ্গে তুলনা করেছেন। তিনি কাশ্মীরে পুলিশের যথেচ্ছ স্পিøন্টার আর অতিরিক্ত শক্তি প্রয়োগের সমালোচনা করেছেন।
সপ্তাহাধিক কালের সহিংসতায় ভারতের অন্তর্ভুক্ত কাশ্মীরে ৪০ জন বিক্ষোভকারী এবং দুজন পুলিশ নিহত হয়েছে।
ইকবাল তার পোস্টে লিখেছেন : “কাশ্মীরের ছবিগুলো দেখে ফিলিস্তিনের ছবির মত লাগছে। আমি ভারত সরকারকে আরও ভাল পন্থায় পরিস্থিতি সামলাবার জন্য অনুরোধ করছি। স্পিøন্টার ব্যবহার করে বিক্ষোভকারীদের সারা জীবনের জন্য অন্ধ করবেন না, তাদের গুলি করবেন না, হত্যা করবেন না। জাটরা বিক্ষোভ করে কয়েক হাজার কোটি রুপির ক্ষতি করার পরও তাদের ওপর এমন শক্তি প্রয়োগ করা হয়নি তাহলে কাশ্মীরে কেন? কেন? কেন?”
কাশ্মীরে প্রশাসন স্বীকার করেছে, জুলাইয়ের ১৯ তারিখ পর্যন্ত সেখানে সংবাদপত্র প্রকাশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। পাকিস্তানি আর দুটি প্রাইভেট ভারতীয় চ্যানেল বাদ দেয়ার পর অপারেটরদের কেবল টিভি চালাবার অনুমতি দেয়া হয়। পুরো উপত্যকায় ইন্টারনেট আর মোবাইল ফোন সার্ভিসও বন্ধ রাখা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর পরিস্থিতিকে ফিলিস্তিনের সঙ্গে তুলনা করলেন ইকবাল খান
আরও পড়ুন