Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

ওমান থেকে ২৮৮ জন বাংলাদেশি কর্মী ফিরেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১০:১১ এএম

করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট সঙ্কটের মধ্যেই ওমান থেকে দেশে ফিরেছে ২৮৮ প্রকাসী বাংলাদেশি কর্মী। শুক্রবার রাতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে এসব কর্মী। সরকারের সিদ্ধান্ত অনুসারে পৌঁছানোর পর বিমানবন্দরে তাদের মেডিকেল চেকআপ হয়।
বিমানবন্দর সূত্র জানায়, যাদের সঙ্গে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট আছে তাদের বাসায় পাঠানো হবে। আর যাদের নেই তাদের সশস্ত্র বাহিনী বিভাগের (এএফডি) ব্যবস্থাপনায় ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হবে। এর আগে সউদী আরব থেকে ১৫ এপ্রিল ৩৬৬ বাংলাদেশি দেশে ফিরেছে। তাদের মধ্যে দুইশোরও বেশি ডিপোর্টি ছিলেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ওআইসির কার্যনির্বাহী কমিটির সদস্য দেশগুলোর প্রতিপক্ষের সঙ্গে একটি ভিডিও কনফারেন্সে ওআইসির দেশগুলোকে প্রবাসীদের চাকরিতে বহাল রাখার অনুরোধ জানান। পাশাপাশি দেশীয় এবং আবাসিক অভিবাসীদের চাকরি ধরে রাখার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার আহ্বান জানান তিনি। পররাষ্ট্রমন্ত্রী একটি ওআইসি কোভিড-১৯ রেসপন্স এবং পুনরুদ্ধার তহবিল স্থাপনের প্রস্তাবও করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ