Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা : যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে নেয়ার তালিকা হচ্ছে

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১:০৬ পিএম

মহামারি করোনা ভাইরাসের কারণে যুক্তরাষ্ট্রে আটকে পড়াদের তালিকা করা হচ্ছে । বাংলাদেশ সরকারের তত্বাবধানে ও ওয়াশিংটন দুতাবাস এবং নিউইয়রকের কনসুলেট অফিসের ব্যবসথাপনায় এই তালিকা তৈরি করা হচ্ছে । জানা গেছে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রী, চিকিৎসা নিতে আসা ব্যবসায়ী, সরকারী ঊর্দ্ধতন কর্মকর্তাদের দেশে ফিরিয়ে নিচ্ছে বাংলাদেশ সরকার। ইতিমধ্যেই ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে দুই শতাধিক বাংলাদেশি যোগাযোগ করেছেন। তাদেরকে দেশে ফিরিয়ে নিতে চেষ্টা করা হচ্ছে যাত্রী অনুযায়ী একটি ফ্লাইট চার্টারের।

উল্লেখ্য, এ বিষয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস এবং নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেলকে আটকে পড়া বাংলাদেশিদের তালিকা করতে বলেন। এসব বাংলাদেশির তালিকা প্রসঙ্গে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শামীম আহমেদ ২২ এপ্রিল জানান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী, চিকিৎসা নিতে আসা ব্যবসায়ী, সরকারী ঊর্দ্ধতন কর্মকর্তারাও যোগাযোগ করছেন। সকলেই চার্টার করা বিমানের ভাড়া হিস্যা অনুযায়ী দেবেন। বাংলাদেশে ফেরার জন্যে এ পর্যন্ত ২০০ জনের মত নাম লিখিয়েছেন।

উল্লেখ্য, আটকে পড়া সহস্রাধিক বাংলাদেশির বিস্তারিত তথ্য দিয়েছেন নিউইয়র্কের খ্যাতনামা আইনজীবী ও ডেমক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এটর্নি মঈন চৌধুরী। দেশে ফেরার আকুতি জানিয়ে অনেকে যোগাযোগ করেছেন তার সাথে।



 

Show all comments
  • Md Nomankhan ২৫ এপ্রিল, ২০২০, ২:০৭ পিএম says : 0
    সৌদি আরব আমরা খুব সমষ্যা আছি । আমাদের দিকে তাকান।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ