Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

চাঁদপুরে কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ৭:২৩ পিএম
করোনা পরিস্থিতিতে চাঁদপুরে কৃষকের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্দেশনায় ও অনুপ্রেরণায়  জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের জমি থেকে ধান কেটে বাড়ি পর্যন্ত পোঁছে দিচ্ছেন।

২৫এপ্রিল শুক্রবার চাঁদপুর পৌর এলাকার রঘুনাথপুর গ্রামের কৃষক বাবুল বেপারীর জমির ধান কেটে দেন একদল ছাত্রলীগ নেতাকর্মী। প্রায় ২০ জনের একটি দল সকাল ৮ টা থেকে দুপুর ১টা পর্যন্ত ওই কৃষকের ৩০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেন। 
এর আগেও গত ২০ এপ্রিল একই এলাকার জুটমিলের পূর্ব পাশে হাবিবুর রহমান কালু নামের এক কৃষকের ৪৪ শতাংশ জমির ধান কেটে দেয় তারা।

ধান কাটায় অংশ নেন, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি খালেদুল ইসলাম রুবেল, ৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি রাকিবুল হাসান পারভেজ, সহ-সভাপতি হাবিবুর রহমান, শাহিদ হোসেন, যুগ্ম-সম্পাদক আরিয়ান আহমেদ, সাংগঠনিক সম্পাদক সাব্বির মিজি, দপ্তর সম্পাদক রাকিব, সহ দপ্তর সম্পাদক আহমেদ হাসিব, সম্পাদক সাইফুল, সদস্য, শরীফ সহ আরো অনেকে।

চাঁদপুর পৌর ছাত্রলীগের সহ-সভাপতি খালেদুল ইসলাম রুবেল জানান, মাননীয় শিক্ষামন্ত্রীর অনুপ্রেরণা এবং চাঁদপুর জেলা ও পৌর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে আমরা  নিজ এলাকার কৃষকদের পাশে দাঁড়িয়েছি। আমরা পৌর এলাকায় যে কোন কৃষকের ধান কেটে দেবার জন্যে প্রস্তুত রয়েছি। কোন কৃষক যদি মনে করেন, ধান কাটতে আমাদের সহযোগিতা লাগবে, তাহলে আমাদের সাথে যোগাযোগ করলেই হবে। আমরা তার ধান কেটে বাড়ি পর্যন্ত পৌঁছে দিবো।

এদিকে ছাত্রলীগের এই মহতি উদ্যোগকে সর্বমহলে বেশ প্রশংসিত হয়েছে। তাদের স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং সচেতন মহল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ