Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নোয়াখালীর সেনবাগে চাল চুরি, আওয়ামী লীগের দুই নেতা বহিষ্কার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ৭:৩২ পিএম

সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মীসূচীর ১৫বস্তা চাল উদ্ধারের ঘটনায় গ্রেপ্তারকৃত আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হচ্ছেন সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সদস্য ইসমাইল হোসেন ও নবীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ জাহান সাজু। এদের মধ্যে শাহ জাহান খান খাদ্যবান্ধব কর্মীসূচীর চালের ডিলার ছিলেন।

শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহি উদ্দিন টুকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২১এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় সেনবাগ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা নবীপুর ইউনিয়নের ৬টি বাড়ীতে অভিযান চালিয়ে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১৫ বস্তায় ৪৫০ কেজি চালসহ ইসমাইল ও শাহ জাহানকে আটক করে। পরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অচিন্ত্য চাকমা বাদী হয়ে তাদের বিরুদ্ধে সেনবাগ থানায় একটি মামলা দায়ের করেন। সংগঠনের বহিঃভূত কর্মকান্ড ও দুস্থ, অসহায় মানুষের চাল বিক্রি করে দলের সম্মানহানী করায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।
জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহি উদ্দিন টুকন বিষয়টি নিশ্চিত করে জানান, কেন্দ্রীয় কমিটির নির্দেশে জেলা আওয়ামী লীগের এক জরুরী বৈঠকে তাদের বহিষ্কার করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তারা দলের সকল ধরনের কার্যক্রম থেকে বিরত থাকবে।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন