Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ইংল্যান্ডে সহসা ফেরা হচ্ছে না ক্রিকেটের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

করোনাভাইরাস মহামারির কারণে প্রথমে ২৮ মে পর্যন্ত ইংল্যান্ডে সব ধরণের পেশাদার ক্রিকেট বন্ধ করেছি ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এবার তারা ক্রিকেটবিহীন সময়টা আরও বাড়িয়েছে। যুক্তরাজ্যে মহামারি পরিস্থিতি আরও অবনতি হওয়ায় ১ জুলাই পর্যন্ত সকল পেশাদার ক্রিকেট বন্ধ রাখবে তারা। 

নির্দিষ্ট ক্রিকেট ক্যালেন্ডার অনুযায়ী ক্রিকেট স‚চি অনুসরণ করে ইসিবি। এই গ্রীষ্মে কাউন্টি প্রথম শ্রেণীর ক্রিকেট, টি-২০ ব্লাস্ট আর দ্য হ্যানড্রেড নামক নতুন ফরম্যাটের এক টুর্নামেন্ট ছিল ইসিবির। সবই আপাতত অনিশ্চয়তায়। এই গ্রীষ্মের পুরো ক্যালেন্ডার তাই ভেস্তে যাওয়ার পথে। শুক্রবার তারা জানিয়েছে আরও এক মাস এই অবরুদ্ধ পরিস্থিতি বাড়ছে।
এই সংকট কাটিয়ে কীভাবে খেলা শুরু করা যায় তা নিয়েও ভাবছে ইসিবি। দর্শকবিহীন মাঠে জৈব নিরাপত্তা দিয়ে খেলা চালানো নিয়ে চিন্তা করছে তারা। তেমন পরিকল্পনা করে সরকারের অনুমোদন নেওয়ার চিন্তা আছে বোর্ডের। ইসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন বলেন বিশ্বব্যাপী চলা এই সংকট থেকে বেরুনোর পথ খুঁজছেন তারা, ‘আমরা যত সম্ভব আশা রাখছি এই গ্রীষ্মে সামান্য হলেও ক্রিকেট হওয়ার। বিশ্বব্যাপী সংকটের আমরা মাঝামাঝি আছি। এই অবস্থায় ক্রিকেট সংশ্লিষ্ট সবাইকে সুরক্ষা দিতে হবে। পরিস্থিতি অনুক‚লে না আসা পর্যন্ত কোন ক্রিকেট নয়। আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ জৈব নিরাপত্তার সমাধান বের করা। আমাদের পরিকল্পনা হলো আন্তর্জাতিক ম্যাচের পুর্নিবিন্যাস করে খেলার সুযোগ বাড়ানো। টি-২০ ব্লাস্ট ও কাউন্টি চ্যাম্পিয়নশিপ ছোট পরিসরে কীভাবে চালানো যায় তা নিয়ে ভাবছি।’
গতকাল সকাল পর্যন্ত যুক্তরাজ্য জুড়ে নতুন করোনাভাইরাস কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৪৬৪ জন। এরমধ্যে ১৯ হাজার ৫০৬ জনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ