Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাজারে ভিড় উপচেপড়া

রাজশাহীতে রমজানের প্রথম দিন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

রমজানের প্রথম দিনে রাজশাহীর বাজারগুলো ছিল উপচেপড়া ভিড়। বিশেষ করে নগরীর সাহেব বাজারে নাগরবাসীর ভিড় ছিল চোখে পড়ার মত। যদিও গতকাল শনিবার থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে মহানগরীর সাহেব বাজার মাস্টারপাড়ার পাইকারী কাঁচাবাজার পদ্মা গার্ডেন সংলগ্ন খাদিমুল ইসলাম মাঠ ও প্রফেসর বুলবুলের মাঠে স্থানান্তর করার কথা থাকলেও। তা আজ থেকে কার্যকর হবে।
এদিকে দেশের বিভিন্ন প্রান্ত ও বিদেশ ফেরত মানুষের রাজশাহীতে প্রবেশ থেমে নেই। স্বাস্থ্য বিভাগের হিসেবে বৃহস্পতিবারও ৩৩জন রাজশাহী জেলায় প্রবেশ করেছেন। তবে বিভিন্ন সূত্র বলছে প্রতিদিন এরচাইতেও বেশি মানুষ নানা পন্থায় রাজশাহীতে প্রবেশ করছে। আর প্রধান প্রধান সড়কগুলোতে যানবাহন ও মানুষের উপস্থিতি কম থাকলেও পাড়া-মহল্লার চিত্র সম্পূর্ণ ভিন্ন। এতে করে এই অঞ্চলে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি।
প্রায় ২০ দিন হতে চলেছে রাজশাহী জেলাকে লকডাউন ঘোষণার। তবে বাস্তব চিত্র উল্টো। প্রশাসনের নাকের ডগা দিয়ে কোননা কোন ভাবে প্রতিদিন রাজশাহীতে ঢাকা-নারায়নগঞ্জ-গাজিপুরসহ দেশের বিভিন্ন প্রান্ত ও বিদেশ ফেরতরা প্রবেশ করছেন।
এদিকে কাঁচাবাজার ও টিসিবি পণ্যের বিক্রয় পয়েন্টগুলোতে প্রতিদিন মানুষের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। প্রশাসন এখন পর্যন এই স্থানগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পারেনি। তবে পাড়ামহল্লার অধিকাংশ বাজারগুলো সপ্তাহের প্রতিদিন খুলে না রেখে, তিনদিন খুলে রাখার ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে সাগরপাড়া ও ভদ্রার বৌবাজার উল্লেখযোগ্য।
এদিকে রাজশাহী জেলার বিভিন্ন সড়ক ও বাজারে সেনাবাহিনীর সদস্যরা টহল জোরদার করেছে। এমন কি সেনাবাহিনীর পক্ষ থেকে অসহায় দরিদ্র বয়স্কদের খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে। সেনাবাহিনী যখন যে এলাকায় টহল জোড়দার করছে তখন সেই এলাকা মানুষ ভয়ে হলেও সতর্ক হচ্ছেন। তবে সেনাবাহিনী চলে গেলে আবারো ওই সকল এলাকায় জনসমাগম বৃদ্ধি পাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ