Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশান্তির আবহাওয়ায় স্বস্তিতে শুরু রমজান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

মেঘের সুশীতল ছায়া প্রশান্তির বৃষ্টি-বজ্রবৃষ্টি আর হিমেল হাওয়া। সহনীয় আবহাওয়ায় স্বস্তিতে শুরু হলো মাহে রমজান। বৈশাখের দ্বাদশ দিনে গতকাল শনিবারও দেশের কোথাও ছিল না গরমের যাতনা। করোনা-দুর্যোগেও রোজাদারগণ আবহাওয়ার শান্তিতে ইফতার, সাহরী ও নিজ বাড়িঘরে তারাবি নামাজ আদায় করেন।
আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশের সাথে পূবালী বায়ুর সংযোগ এবং শীতল জেটবায়ু, বজ্রবৃষ্টির সক্রিয় আবহ রয়েছে। এরফলে প্রায় দেশজুড়ে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কম রয়েছে। গতকাল শনিবারও দেশের অধিকাংশ স্থানে কমবেশি বৃষ্টি-বজ্রবৃষ্টি হয়েছে।
গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বর্ষণ রেকর্ড করা হয়েছে চট্টগ্রামে ১৯০ মিলিমিটার। এ সময় সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৫ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩১.২ এবং সর্বনিম্ন ২১.৮ ডিগ্রি সে.।
আজ রোববার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, দেশের সবকটি বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা এবং দক্ষিণাঞ্চলে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায়ও বৃষ্টি-বজ্রবষ্টি অব্যাহত থাকতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ