Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

যমজ বোন নেই করোনায়

বিবিসি | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

‘আমরা পৃথিবীতে এসেছি একসঙ্গে। বিদায়ও নেব একসঙ্গে’। ব্রিটেনের কেটি ডেভিস এবং এমা ডেভিস সব সময় এই কথা বলতেন। ভাগ্যের নির্মম পরিহাসে তিন দিনের ব্যবধানে এই দুই যমজ বোনের মৃত্যু হয়েছে নভেল করোনাভাইরাসে। দুই বোনের বয়স ৩৭ বছর। এক বোন কেটি ছিলেন নার্স। গত মঙ্গলবার ব্রিটেনের সাউদাম্পটন জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। এরপর একই হাসপাতালে গত শুক্রবার মারা যান তার যমজ বোন এমা।
যমজ দুই বোনের আরেক বোন জো বলেন, ‘ওরা সব সময় বলত আমরা একই সঙ্গে পৃথিবী থেকে যেতে চাই। দুজনের খুব ভালো সম্পর্ক ছিল।’ ইউনিভার্সিটি হসপিটাল সাউদাম্পটন এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্টের প্রধান নির্বাহী পলা হেড কেটিকে দারুণ একজন সহকর্মী হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, কেটির কাছে নার্সিং পেশাটা ছিল চাকরির চেয়েও বেশি কিছু। এমন দারুণ কর্মী আর হয় না।’
কেটির মতো এমাও নার্স ছিলেন। চিলড্রেন হাসপাতালের কোলোরেক্টাল সার্জারি ইউনিটে ৯ বছর কাজ করার পর ২০১৩ সালে নার্সিং পেশা ছেড়ে দেন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, কেটির মতো তারও শারীরিক অবস্থা ভালো ছিল না। কভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর হাসপাতালে ভর্তির আগে থেকেই তিনি অসুস্থ ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ