Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

রোজায় দক্ষিণাঞ্চলে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

রমজানের প্রথমদিন থেকেই দক্ষিণাঞ্চলে বেশকিছু নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি সাধারণ মানুষকে যথেষ্ট দুর্ভোগে ফেলেছে। তবে এবার রমজানে অনেক পণ্যের চাহিদা তুলনামূলকভাবে কিছুটা কম হলেও মূল্য বৃদ্ধি থেমে নেই। বেগুনের কেজি রোজার আগের দিন থেকেই ১শ’ টাকায় উঠেছে। রোজার প্রথমদিনেও একই চিত্র ছিল বাজারে। তবে করোনাভাইরাসের কারণে এবার সালাদের কদর না থাকায় দাম বাড়েনি টমেটো এবং শসার। মাদরাসা বন্ধ এবং ইফতার মাহফিলের ওপর নিষেধাজ্ঞার কারণে কম দামের খেজুর নেই দক্ষিণাঞ্চলের বাজারে। ফলে এবার সাড়ে ৩শ’ টাকার নিচে কোন খেজুর মিলছে।
ভোজ্য তেল, ছোলা বুট ও খেশারী ডালসহ রোজায় প্রয়োজনীয় সব পণ্যের দাম বেড়েছে লাগামহীনভাবেই। তবে হোটেল-রেস্ট্রুরেন্ট খোলা না থাকাসহ বাইরে ইফতারি বিক্রি না হওয়ায় এসব পণ্যের চাহিদাও অনেকটাই কম। বরিশালের নামকরা ইফতার বিক্রির সব প্রতিষ্ঠানগুলোও বন্ধ রয়েছে।
বিগত বছরগুলোতে নাজেমস ইফতারসহ অনেক বড় প্রতিষ্ঠানের ইফতার কিনতে ক্রেতারা যেখানে হুমড়ি খেয়ে পড়তেন, এবার সেখানে নগরীজুড়ে শুনশান নিরবতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোজা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ