Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খুলনায় সবজির সাথে বেড়েছে ইফতার সামগ্রীর দাম

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১০:৫৫ এএম

খুলনায় রমযানের শুরুতে সবজির সাথে বেড়েছে ইফতার সামগ্রীর দাম। গত তিনদিনের ব্যবধানে সবধরনের সবজির দাম কেজি প্রতি বৃদ্ধি পেয়েছে পাঁচ থেকে ছয় টাকা। এছাড়া উর্ধ্বমুখি হয়ে উঠেছে চিনি, বেসন, খেসারী ডাল, চিড়া, মুড়িসহ অন্যান্য জিনিসের দাম। করোনা পরিস্থিতিতে এসব পণ্যের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছে নিম্ন ও মধ্য আয়ের ভোক্তারা।
নগরীর বিভিন্ন খুচরা বাজারে প্রতিকেজি বেগুন ৬০ টাকা, খিরাই ৪০ থেকে ৫০ টাকা, কাঁচামরিচ ৩০ থেকে ৪০ টাকা, আলু ২৫ টাকা, পটল ৩৫ থেকে ৪০ টাকা, বরবটি শিম ৪০ টাকা দরে বিক্রি হয়েছে। এছাড়া প্রতিকেজি বেসন ৬০ টাকা, খেসারি ডাল ১০৫ টাকা, ছোলা ৭৫ টাকা, চিড়া ৬০ টাকা, মুড়ি ৮৫ টাকা, খেজুর ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে।
অথচ গত তিনদিন আগে প্রতিকেজি বেগুন ৩০ টাকা, খিরাই ২৫ থেকে ৩০ টাকা, কাঁচামরিচ ৩০ টাকা, আলু ২৫ টাকা, পটল ৩০ টাকা, বরবটি শিম ৩০ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হয়েছে। এছাড়া প্রতিকেজি বেসন ৫০ টাকা, খেসারি ডাল ৯০ থেকে ৯৫ টাকা, ছোলা ৬৫ থেকে ৭০ টাকা, চিড়া ৫৫ টাকা, মুড়ি ৮০ টাকা, খেজুর ১৫০ টাকা দরে বিক্রি হয়েছে।
বয়রা মার্কেটে আসা ক্রেতা বাস্তহারা এলাকার শহিদ ইসলাম বলেন, রমযান মাসের শুরুতেই সবজির পাশাপাশি ইফতার সামগ্রীর দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে।
তিনি বলেন, প্রায় একমাস ধরে করোনাভাইরাস রোধে হোম কোয়ারেন্টাইনে থাকে সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। ফলে নিম্ন ও মধ্য আয়ের মানুষ অর্থনৈতিকভাবে দুর্বল হয়ে পড়েছে। অথচ এ সময় নিত্যপ্রয়োজনীয় সবধরনের জিনিসের দাম বেড়েই চলেছে। এসব পণ্যের দাম যাতে ভোক্তাদের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে এ ব্যাপারি তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রব্যমূল্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ