Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউনের মাঝেই কাশ্মীরে সেনা অভিযান, ২১ স্বাধীনতাকামী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ২:৩৩ পিএম

করোনা ভাইরাস মোকাবেলায় জারি করা লকডাউনের মধ্যেই ভারতশাসিত কাশ্মীরে সেনা অভিযান চালানো হচ্ছে। শনিবার এই অভিযানে অন্তত ২১ স্বাধীনতাকামী নিহত হয়েছেন। পিটিআইর বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ভারতের বিখ্যাত গণমাধ্যম দ্য হিন্দু।

প্রতিবেদনে জানানো হয়, শনিবার ভোরে কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার কাছে সেনা ও ‘সন্ত্রাসবাদীর’ মধ্যে গুলির লড়াই শুরু হয়। পুলওয়ামা জেলায় অবন্তীপোরার গোরিপোরা এলাকায় সেনাবাহিনীর গুলিতে তিন ‘সন্ত্রাসবাদী’ নিহত হয়েছে।

এর আগে দক্ষিণ কাশ্মীরের বিজবিহারার আরওয়ানিতে শুক্রবার দুই ‘সন্ত্রাসবাদীকে’ হত্যা করে নিরাপত্তা বাহিনী। নিহত ‘সন্ত্রাসবাদীরা’ এক পুলিশ কর্মীকে অপহরণ করেছিল। শুক্রবার পিটিআইর বরাত দিয়ে দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছিল, লকডাউনের মধ্যে কাশ্মীরে সেনা অভিযানে অন্তত ১৮ ‘সন্ত্রাসী’ নিহত হয়।

প্রসঙ্গত কাশ্মীরের স্বাধীনতাকামীদের ভারত সরকার ও দেশটির গণমাধ্যম ‘সন্ত্রাসী ও জঙ্গি’ বলে উল্লেখ করে থাকে। কাশ্মীরের স্বাধীনতাকামীরা দীর্ঘদিন ধরে স্বশাসন ও স্বাধীনতার জন্য সংগ্রাম করে আসছে।

পিটিআইর প্রতিবেদনে এক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে আরও বলা হয়, চলতি বছরে কাশ্মীরে সেনা অভিযানে এখন পর্যন্ত ৫০ ‘সন্ত্রাসী’ নিহত হয়েছেন। একই সময়ে নিরাপত্তা বাহিনীর ১৭ সদস্যও প্রাণ হারিয়েছে।

 

 



 

Show all comments
  • অা‌শিকউজ্জামান অা‌শিক ২৬ এপ্রিল, ২০২০, ৬:১১ পিএম says : 0
    দখলদার ভার‌তিয় বাহিনীর বিরু‌দ্ধে লড়াইরত স্বাধীনতা কামি‌দের সন্ত্রাসী লেখার অা‌গে কাশ‌মি‌রি‌দের স্বাধীন ‌দে‌শের ই‌তিহাস টা প‌রে নি‌বেন।
    Total Reply(0) Reply
  • elu mia ২৬ এপ্রিল, ২০২০, ৬:৩৫ পিএম says : 0
    indan ... ra khali mittha khobor chare amerikar moto. oder 10 soldier morle khobor likhe morse 1 soldier.ar ora ekjon sotru maira khobor rotay 20 jon marse.
    Total Reply(0) Reply
  • Md khairul islam ২৬ এপ্রিল, ২০২০, ৭:১৫ পিএম says : 0
    স্বাধীনতাকামী কাশ্মীরীদেরকে সন্ত্রাসী বলা আর আমাদের মুক্তিযোদ্ধাদের অবদান অস্বীকার করা এক সমান? যা কেবল নব্য ভারতীয় রাজাকারদের দ্বারা প্রকাশ পায়!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ