Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শুরু হলো দিনাজপুরে করোনা শনাক্ত পরীক্ষা

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৪:০০ পিএম

দিনাজপুরে করোণা শনাক্ত পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। এম আব্দুর রহিম মেডিকেল কলেজে করোনা ভাইরাস [কোভিড-১৯] রোগী শনাক্তের জন্য আরটি পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। আজ রবিবার সকালে করোনা পরীক্ষার জন্য ল্যাবের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি । প্রথমদিনে আজ ৩৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা কার্যক্রম শুরু করা হয়েছে।
প্রতিদিন দুই শিফটে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা সম্ভব হবে। দিনাজপুর ঠাকুরগাঁও, পঞ্চগড়, ও নীলফামারী জেলায় সংগৃহীত নমুনা পরীক্ষা করা হবে। যা আগে রংপুর মেডিকেলে পাঠানো হতো। ফলে পরীক্ষা কার্যক্রমে গতিশীলতা আসবে। কেননা যত বেশী করোনা শনাক্ত হবে তত দ্রুত প্রতিরোধ করা সম্ভব হবে। প্রতিষেধক অভাবে করোনা রোগী শনাক্ত এবং হোম, প্রাতিষ্ঠানিক থেকে আইসোলেশন এবং সর্বপোরী শারীরিক ও সামাজিক দূরত্ব নিশ্চিত করেই করোনা প্রতিরোধ করা সম্ভব।
উদ্বোধন শেষে দেশ ও বিশ^বাসীর মঙ্গল কামনা করে মোনাজাত করা হয় । উপস্থিত ছিলেন এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. শিবেস সরকার,হাসপাতালের পরিচালক ড. নির্মল চন্দ্র দাস,সিভিল সার্জন ড. মো: আব্দুল কুদ্দুসসহ বিভিন্ন চিকিতসকের পাশাপশি হাসপাতাালের কর্মকর্তা কর্মচারীগন ।
উল্ল্খ্যে দিনাজপুরে এ পর্যন্ত ১৪ করোনা রোগী শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ