Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

কানাডায় প্রথমবারের মতো লাউডস্পিকারে আজান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৪:১০ পিএম

উত্তর আমেরিকার দেশ কানাডায় প্রথমবারের মতো দুই মসজিদ- মসজিদে মদিনা এবং মসজিদে আবু বকরে লাউডস্পিকারের মাধ্যমে মাগরিবের আজান প্রচার করা হয়েছে। -ডেইলি জাং
সূত্রের বরাতে ডেইলি জাংয়ের খবরে বলা হয়, স্থানীয় প্রশাসন পবিত্র রমজান মাস উপলক্ষে শুধু মাগরিবের আজান লাইডস্পিকারের মাধ্যমে প্রচারের অনুমতি দিয়েছে।
স্যোশাল মিডিয়ায় আজানের ভিডিও শেয়ার করছেন অনেকেই। তারা জানাচ্ছেন, আগামী ২৩ মে পর্যন্ত প্রতিদিন দুই মিনিট ধরে ওই দুই মসজিদে মাগরিবের আজান প্রচার করা হবে।

 



 

Show all comments
  • Mazharul Islam ২৬ এপ্রিল, ২০২০, ৪:৪১ পিএম says : 0
    Nice.
    Total Reply(0) Reply
  • Md Moniruzzaman Khan ২৬ এপ্রিল, ২০২০, ৬:০০ পিএম says : 0
    Its very good news.
    Total Reply(0) Reply
  • আল্লাহ পাক কানাডিয়ানদের হেদায়েত করুক। আমিন।
    Total Reply(0) Reply
  • Hosain ২৬ এপ্রিল, ২০২০, ৯:৫৩ পিএম says : 0
    Very good start. There must be more technical information behind this news. Canada is materially civilized and we Muslims must have many things to learn. Azan is never noise if proper decibel /amplitude /frequency /pitch etc are maintained. Someone from an elevated place raising voice slowly is not noise. Minarets are for that. But we Muslims make minarets for show only, and use technology improperly to make Azan a noisy problem even among the Muslims ourselves.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা

২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ