Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় চিকি‌ৎসকসহ আরও ৪ করোনা রোগী শনাক্ত

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৭:১৮ পিএম

কুষ্টিয়ার ২৫০ শয্যার হাসপাতালের পিসিআর ল্যাব স্থাপনের পর প্রথমবারের মতো পরীক্ষা করে ৪ জন করোনা পজেটিভ হয়েছে। এর মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচএম আনোয়ারুল ইসলাম জানান, রোববার মোট ৬০টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকসহ মোট ৪ জনের শরীর থেকে করোনা পজেটিভ আসে।

এর মধ্যে গত এক সপ্তাহে ঢাকা থেকে করোনা পজেটিভ নিয়ে ৩ জন কুষ্টিয়ায় আসেন। তাদের দু’জনকে কুষ্টিয়ার আড়াইশ’ শয্যার হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। একজনকে শনিবার রাজধানীতে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়।

মিরপুর উপজেলায় প্রথম করোনা পজেটিভ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৯ বিসিএস’র এক নারী চিকিৎসক।এদিকে দৌলতপুর উপজেলায় তিনজন করোনা আক্রান্ত রোগীর বাড়ি উপজেলার ফিলিপনগর-১ জন, তেকালা-১ জন ও লাউবাড়িয়া গ্রামের ১ জন বলে জনা গেছে।

কুষ্টিয়া সিভিল সার্জন অফিসের সদ্য প্রাপ্ত রিপোর্ট হতে জানা যায়, মিরপুর উপজেলা স্বাস্থ্য কম্পলেক্সে একজন চিকিৎসক কর্মকর্তা কোভিড-১৯ রোগে আক্রান্ত। এছাড়াও দৌলতপুরে আরো ৩ জন কোভিড-১৯ রোগী সনাক্তকরণ করা হয়েছে।

এই নিয়ে কুষ্টিয়ায় সনাক্তকৃত মোট রোগীর সংখ্যা বেড়ে দাড়ালো ৯ জনে।

উপজেলাভিত্তিক সর্বমোট রোগীর সংখ্যা
কুমারখালী- ২ জন
সদর- ১ জন
খোকসা-১ জন
ভেড়ামারা-১ জন
দৌলতপুর – ৩ জন
মিরপুর – ১ জন

আক্রান্তদের মধ্যে পুরুষ ৮ জন, মহিলা ১ জন।

চিকিৎসক আক্রান্ত ০২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ