Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় স্বেচ্ছাসেবকদের সুরক্ষা ও সামাজিক আচরণগত পরিবর্তন বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৮:১৪ পিএম

প্রতিজ্ঞা ফাউন্ডেশন বনানী বিদ্যা নিকেতন স্কুল এন্ড কলেজ এবং নব নির্বাচিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সহযোগিতায় করোনা পরিস্থিতিতে স্বেচ্ছাসেবকরা কিভাবে নিজেদের সুরক্ষা নিশ্চিত করবে এবং তাদের প্রতি সামাজিক আচরণগত পরিবর্তন বিষয়ক একটি কর্মশালা আয়োজন করেছে।

কর্মশালায় সবার জন্য সবার ঢাকা এবং বিডি ক্লিনের ৯০ জন স্বেচ্ছাসেবক ২টি দলে বিভক্ত হয়ে দিনব্যাপী আলোচনা, রোল প্লে, শপথ গ্রহণ ইত্যাদির মধ্যদিয়ে সামজিক সুরক্ষা বিষয়ে জ্ঞান লাভ করে। প্রতিজ্ঞা ফাউন্ডেশনের সভাপতি রাজিয়া রহমান বৃষ্টি এবং কোষাধ্যক্ষ ওয়াহিদা এই কর্মশালাটি পরিচালনা করেন।

মেয়র আতিকুল ইসলাম তার শুভেচ্ছা বার্তায় এ ধরনের উদ্যোগকে সময়োপযোগী বলে সাধুবাদ জানান। প্রতিজ্ঞা ফাউন্ডেশন সমাজের অনগ্রসর জনগোষ্ঠী মূলত নারী ও শিশুদের সহযোগিতা দিয়ে থাকে যেন তাদের জীবন মানের উন্নয়ন ঘটে। সেই সাথে তাদের কর্মক্ষমতা বৃদ্ধি ও অধিকার সমুন্নত রাখার জন্যও প্রতিজ্ঞা ফাউন্ডেশন কাজ করে থাকে।

স্বাবলম্বী ভাবে বেঁচে থাকার জন্য একজন মানুষের যা যা দরকার তা নিশ্চিত করার জন্য তারা যেমন নিয়েছে বিশেষ পদক্ষেপ, সেই সাথে মহিলা ও কিশোরীদের মাসিক স্বাস্থ্যবিধি পালন, শিশু নির্যাতন বা শিশু অধিকার রক্ষায় জন সচেতনতা সৃষ্টির লক্ষেও তারা কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ