Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

নোয়াখালীর সেনবাগে ১০৮ মুসল্লিকে অর্থদণ্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৮:৪২ পিএম

সরকারী নিষেধ অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রাখায় নোয়াখালীর সেনবাগ উপজেলায় ১০৮জন মুসল্লির অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার জোহরের নামাজের পর এ অভিযান পরিচালনা করেন সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মো সাইফুল ইসলাম মজুমদার ও সহকারি কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের দেওয়া নিষেধ অমান্য ও সামাজিক দূরত্ব বজায় না রেখে উপজেলার ছাতারপাইয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদে অনেক মুসল্লি একত্রিত হয়ে জোহরের নামাজ আদায় করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মো সাইফুল ইসলাম মজুমদার বিষয়টি নিশ্চিত করে জানান, জহুরের নামাজের সময় ছাতারপাইয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদে প্রায় ৩’শ মুসল্লি একত্রিত হয়। সরকারি নিষেধ অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রাখার অপরাধে ১০৮জন মুসল্লিকে ১০০টাকা করে অর্থদণ্ড করা হয়েছে। একই সাথে মসজিদের অন্য মুসল্লিদের সাবধান করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে সবাইকে বাড়ীতে নামাজ পড়ার অনুরোধ করা হয়েছে।

তিনি আরও জানান, সামাজিক দূরত্ব ছাড়াও বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে দোকান খোলা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি ও মেয়াদ উত্তির্ণ পন্য বিক্রি করার অপরাধে সেনবাগ বাজার, ছমিরমুন্সিরহাট, কানকিরহাট, সেবারহাট এবং ছাতারপাইয়া বাজারের প্রায় ১০টি প্রতিষ্ঠানকে অর্থদ- করা হয়েছে।



 

Show all comments
  • আমাদের পটিয়া উপজেলার মাজারকেন্দ্রিক মসজিদগুলোতে অভিযান পরিচালনা করলে করোনার প্রাদুর্ভাব থেকে জনসাধারনকে রক্ষা করা যেত।
    Total Reply(0) Reply
  • Md.Masoum ২৮ এপ্রিল, ২০২০, ৪:৩৬ এএম says : 0
    We must take attempts this type of punishment along with all the Muslim people. If we are failed they will be aggressive. As early as possible all the Muslim take immediate action against this.
    Total Reply(0) Reply
  • md anwar ali ২৮ এপ্রিল, ২০২০, ৯:১৯ এএম says : 0
    করোনা প্রতিরোধে এ অভিযান প্রয়োজন, তবে শুধু মসজিদে কেন ? সব জায়গায় অভিযান চালান।
    Total Reply(0) Reply
  • Md.Saiful Islam ১ মে, ২০২০, ১১:১৬ এএম says : 0
    Enough Punishment to teach others but why it is inflicted on Musulli?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ