Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

লকডাউনে মন্ত্রী ব্যবসায়ী

এশিয়ানেট নিউজ | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

ভারতের পশ্চিমবঙ্গে লকডাউনে চরম লোকসানের মুখে পড়েছেন ছানা ও মিষ্টি ব্যবসায়ীরা। তাদের কথা ভেবেই পূর্বস্থলীতে এবার রসগোল্লার হোম ডেলিভারি চালু করলেন রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দফতরের মন্ত্রী স্বপন দেবনাথ।

মন্ত্রীর বাড়ি পূর্বস্থলীর বিদ্যানগর গ্রামে। নিঃস্ব বৃদ্ধ-বৃদ্ধা এবং অনাথ শিশুদের থাকার জন্য কয়েক বছর আগে তিনি পূর্বস্থলীর দামোদরপাড়ায় একটি বৃদ্ধাশ্রম তৈরি করেছেন। নাম দিয়েছেন, ‘মানসিক শান্তি ও বিকাশ কেন্দ্র’। ওই বৃদ্ধাশ্রমেই রসগোল্লা তৈরির ব্যবস্থা করছেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘গ্রামীণ এলাকার ছানা উৎপাদনকারী ও মিষ্টি কারিগর এরা সবাই গরীব। লকডাউনে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ওরা আমার বৃদ্ধাশ্রমে মিষ্টি বানাচ্ছে। হোম ডেলিভারির জন্য তাদেরই একজনকে ঠিক করা হয়েছে। এতে তারা আর্থিকভাবে লাভবান হবেন। ওদের তৈরি রসগোল্লা ও হোম ডেলিভারি যাতে বেশি সংখ্যক মানুষ জানতে পারেন, তাই আমি এখন রসগোল্লার নমুনা বিক্রি করে বেড়াচ্ছি।’
মন্ত্রী জানিয়েছেন, মহকুমা প্রশাসক ও জেলা প্রশাসকসহ অন্যান্য কর্মকর্তাদের কাছে গিয়ে তিনি নিজে রসগোল্লা বিক্রি করেছেন। লকডাউনের শুরু থেকেই মন্ত্রী স্বপন এই বৃদ্ধাশ্রমে আছেন।

তিনি বৃদ্ধাশ্রমে হিন্দু, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধ, জৈন সকল ধর্মের মানুষের জন্য সব ধর্মের ছবি টাঙিয়েছেন। যাতে কারও প্রার্থনা করতে অসুবিধা না হয়। কারণ বৃদ্ধাশ্রমে সকল ধর্মের লোক বসবাস করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ