Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিশ্বকাপ মেডেল হারিয়ে ‘পাগলপ্রায়’ আর্চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

সারাজীবন সযত্মে আগলে রাখার মতো রত্মা জফরা আর্চার পেয়ে গেছেন ক্যারিয়ারের শুরুর দিকেই। কিন্তু বছর ঘোরার আগেই হারিয়ে ফেলেছেন তা! বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে পাওয়া মেডেল বাসা বদলের সময় হারিয়ে ফেলেছেন ইংলিশ ফাস্ট বোলার। হারানো সম্পদ এক সপ্তাহ ধরে খুঁজে এখন তিনি হয়রান।

স¤প্রতি নিজের আগের বাসা বদলে নতুন ফ্ল্যাটে উঠেছেন আর্চার। বিবিসির সঙ্গে আলাপচারিতায় ২৫ বছর বয়সী জানালেন, জিনিসপত্র টানাটানিতেই খোয়া গেছে সেই মেডেল, ‘আমার একটি ছবি এঁকে উপহার দিয়েছিলেন একজন। দেয়ালে টাঙানো সেই ছবির ওপর মেডেলটি ঝুলিয়ে রেখেছিলাম। সম্প্রতি নতুন ফ্ল্যাটে উঠেছি। ছবিটা আবার দেয়ালে টাঙিয়েছি, কিন্তু মেডেল পাচ্ছি না। এক সপ্তাহ ধরে তন্নতন্ন করে সেটি খুঁজেছি। এখনও পাইনি। আমি জানি, বাসাতেই কোথাও না কোথাও সেটি আছে। খোঁজা তাই বন্ধ করছি না। তবে সত্যি বলতে, খুঁজতে খুঁজতে এর মধ্যেই প্রায় পাগল হয়ে গেছি।’

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে বড় অবদান ছিল আর্চারের। ২০ উইকেট নিয়ে তিনি ছিলেন দলের সফলতম বোলার। ফাইনালে শিরোপা নিশ্চিত হওয়া সুপার ওভারটিতে বোলিং করেছিলেন তিনিই। লকডাউনের বেশিরভাগ সময়টা এখন নাকি মেডেল খুঁজেই কাটাচ্ছেন আর্চার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

৩ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন