Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

১২ লাখ টাকা জরিমানা দুই টন খেজুর জব্দ

বাদামতলীতে খেজুর-ফলের আড়তে র‌্যাবের অভিযান

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

রাজধানীর বাদামতলীতে রমজান উপলক্ষে পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর মজুত ও বিক্রির বিরুদ্ধে অভিযান চালিয়ে ২টি প্রতিষ্ঠানকে ১২লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এ সময় দুই টন খেজুর জব্দ করার পাশাপাশি একটি প্রতিষ্ঠানকে সিলগালা করে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। বিএসটিআই এর সহযোগিতায় রোববার দুুপুরে র‌্যাব-১০ ব্যাটালিয়ন ওই অভিযান শুরু করে। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ওই অভিযান।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম দৈনিক ইনকিলাবকে বলেন, মুসলমানদের পবিত্র রমজান মাস চলছে। এই মাসে বিপুল পরিমাণ খেজুরের চাহিদা তৈরি হয় বাংলাদেশে। কারণ খেজুর হচ্ছে রোজাদারদের ইফতারের মূল উপাদানের অংশ। এই সুযোগ নিয়ে কোনো অসাধু ব্যবসায়ী যেন পচা ও মানহীন খেজুরসহ অন্যান্য ফলমূল বাজারজাত করতে না পারেন সেজন্যই আজকের অভিযান। অভিযান চলমান থাকবে। কেউ আইন না মেনে খাদ্য মজুত বা ভেজাল খাদ্য বিক্রির চেষ্টা করলে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
এর আগে শনিবার দুপুরে র‌্যাব সদর দফতর থেকে অনলাইনে সাংবাদিকদের উদ্দেশ্যে নবনিযুক্ত র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন রমজানের খাদ্য নিরাপত্তার বিষয়ে বলেন, রমজান আসলেই কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধিও চেষ্টা করে থাকেন। আমাদের নজরদারি চলছে। আশা করছি, এবারের রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকবে। এ লক্ষ্যে র‌্যাব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে, পাশাপাশি গোয়েন্দা অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই-টন-খেজুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ