Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ব্রিটিশ নাগরিক নিয়ে চতুর্থ বিশেষ ফ্লাইট ঢাকা ছেড়েছে

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

করোনা সংকটের কারণে ১৬৮ জন ব্রিটিশ নাগরিককে নিয়ে ব্রিটিশ এয়ারের চতুর্থ বিশেষ ফ্লাইট গতকাল রোববার বিকেলে ঢাকা ছেড়ে গেছে। এর আগে ব্রিটিশ নাগরিকদের ফেরাতে প্রথম বিশেষ ফ্লাইট গত ২১ এপ্রিল এবং দ্বিতীয় বিশেষ ফ্লাইট ২৩ এপ্রিল এবং তৃতীয় বিশেষ ফ্লাইট ২৫ এপ্রিল ঢাকা ছাড়ে।

এদিকে ব্রিটিশ নাগরিকদের ফেরাতে চারটি বিশেষ ফ্লাইট পরিচালনা শেষ হওয়ার আগেই আরও ৫টি নতুন ফ্লাইটের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। গতকাল সকালে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন একটি ভিডিও বার্তায় বলেন, নতুন আরও ৫টি ফ্লাইট পরিচালনা করা হবে যা ২৯ এপ্রিল, ১ মে, ৩ মে, ৫ মে ও ৭ মে ঢাকা থেকে লন্ডনের উদ্দেশ্যে ছেড়ে যাবে।
ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন জানিয়েছে, বর্তমানে সিলেটে থাকা ব্রিটিশ নাগরিকদের সেখান থেকে ঢাকার অভ্যন্তরীণ ফ্লাইটে আনার জন্য বুকিংয়ের বিকল্প রয়েছে। তবে শুধু ৩ মে’র ফ্লাইটের জন্য এই সুবিধা থাকছে না। ঢাকা বা সিলেট যে যেখান থেকেই যাত্রা শুরু করবে তার জন্য মাথাপিছু ৬০০ পাউন্ড দিতে হবে।
ইচ্ছুক ব্রিটিশ নাগরিকরা করপোরেট ট্রাভেল ম্যানেজমেন্ট (সিটিএম) বা ট্র্যাভেল ম্যানেজমেন্ট পার্টনার এর মাধ্যমে এই ফ্লাইটগুলো বুক করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন