Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

উপসচিবদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধ সেল করছে সরকার

ঢাকার দুই সিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও ডেঙ্গু মশার আবাসস্থল বিনষ্টকরণ কার্যক্রম মনিটরিং করার লক্ষ্যে এবারও উপসচিব ও নিম্ন পদের কর্মকর্তাদের সমন্বয়য়ে ডেঙ্গু প্রতিরোধ সেল’ গঠন করছে সরকার।
ডেঙ্গুর মৌসুম শুরু আগেই এবার এই সেল গঠনের জন্য বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ হতে কর্মকর্তাদের নামের তালিকা চেয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গতকাল রোববার সব মন্ত্রণালয় এবং বিভাগের সিনিয়র সচিব/সচিবকে এ সংক্রান্ত চিঠি দেয়া হয়েছে।
এতে বলা হয়, গত ২১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়/বিভাগ এবং সংস্থার সাথে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও ডেঙ্গু মশকের আবাসস্থল বিনষ্টকরণ কার্যক্রম মনিটরিং করার লক্ষ্যে স্বাস্থ্য সেবা বিভাগ, স্থানীয় সরকার বিভাগ এবং শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধির সমন্বয়ে গত বছরের ন্যায় দুই সিটি করপোরেশনের নিয়ন্ত্রণে ডেঙ্গু প্রতিরোধ সেল’ গঠনের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।
চিঠিতে এ কার্যক্রমে সার্বিক সমন্বয়র জন্য সকল মন্ত্রণালয় ও বিভাগ হতে কর্মকর্তাদের নাম পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। সকল মন্ত্রণালয় ও বিভাগ হতে উপসচিব ও তার নিম্ন পদমর্যাদার কর্মকর্তাদের নামের তালিকা আগামী তিন কার্য দিবসের মধ্যে পাঠানোর নির্দেশ দেয়া হয়।
গত বছর ২ আগস্ট দক্ষিণ সিটির জন্য ৭৫জন এবং উত্তর সিটির জন্য ৫৪জন কর্মকর্তাদের প্রত্যেককে একটি ওয়ার্ডের দায়িত্ব দেয়া হয়েছিল। তারা সংশ্লিষ্ট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার সার্বিক নির্দেশনা অনুযায়ী কাজ করেছিলেন।
##



 

Show all comments
  • আবুল হোসেন ২ মে, ২০২০, ৮:৪৯ এএম says : 0
    চট্টগ্রাম কলেজ মহসীন কলেজ সহ সারা চন্দনপুরা এলাকায় মশা সন্ধা হবার অপেক্ষা করেনা।বিকালের পর হতে দলে দলে মিছিল করে প্রবেশ করে। ঘরের চারিদিকে৷ ব্লিচিং পানি চিটিয়ে ধরজা বন্ধ,ধুপ জালিয়ে, কয়েল জালিয়ে ব্যাট হাতে প্রতি কক্ষে গুড নাইট জালিয়ে ও রক্ষা নেই। এ এক মহা যন্ত্রনা। এবার হয়তো এক শুরাহা মিলবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

৪ সেপ্টেম্বর, ২০২০
৩১ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন