Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় এবার মা-মেয়ে করোনায় আক্রান্ত।।আক্রান্ত মোট ১৩জন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১১:২৮ এএম

কুষ্টিয়ায় এবার মা ও মেয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত মা (৭০) ও মেয়ের (৩২) বাড়ি মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের মহদীপুর গ্রামে। আক্রান্তদের একজন (মেয়ে) ঢাকার বারডেম হাসপাতালের নার্স বলে জানা গেছে।

রোববার রাতে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম একই সঙ্গে মা-মেয়ে করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্তদের একজন ঢাকার একটি বেসরকারি হাসপাতালের নার্স হিসেবে কর্মরত। তিনি কয়েকদিন আগে ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন।

গত ২৪ এপ্রিল ওই পরিবারের মা-মেয়েসহ চারজনের নমুনা সংগ্রহ করে খুলনায় পাঠানো হয়। এবং তারা যেহেতু ঢাকা থেকে এসেছেন এজন্য ওই বাড়িটি লকডাউন ঘোষণা করে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

রোববার রাতে খুলনা থেকে জানানো হয় ওই পরিবারের মা-মেয়ের করোনা পজিটিভ। পরিবারের বাকি দুজনের পরীক্ষায় নেগেটিভ এসেছে। এর আগে বিকেলে জানানো হয় মিরপুর উপজেলায় একজন নারী চিকিৎসক এবং দৌলতপুর উপজেলায় আরও তিনজনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় মোট ১৩ জনের দেহে করোনা শনাক্ত হলো। রোববার পাওয়া আক্রান্তদের মধ্যে তিনজন নারী ও তিনজন পুরুষ। মা-মেয়ে ছাড়া নতুন আক্রান্ত ৪ জনের মধ্যে কুষ্টিয়ার মিরপুর উপজেলার মেডিকেল অফিসার ডা. সৈয়দা তাসমিনা তাবাসছুম (২৮) রয়েছেন।

তিনি ৩৯তম বিসিএস’র ক্যাডার। মিরপুর উপজেলায় চিকিৎসক করোনা আক্রান্ত হওয়ায় হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভার হাবিবের হাসপাতালের বাসা লকডাউন করা হয়েছে। সার্বিক নিরাপত্তা বিবেচনায় বর্তমানে মিরপুর স্বাস্থ্য কমপ্লেক্স পুলিশ পাহারা দিয়ে রেখেছে। কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ