Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

লকডাউনে কাশ্মীরে রেডিওতে ক্লাস চলবে শিক্ষার্থীদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১:২০ পিএম

লকডাউনে কাশ্মীরে রেডিওতে ক্লাস চলবে শিক্ষার্থীদের। কাশ্মীরের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম সচল রাখতে এমন উদ্যোগ নিয়েছে অল ইন্ডিয়া রেডিও।কাশ্মীরে ৮ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের পরীক্ষাও বিশেষ ব্যবস্থায় তাদের বাড়িতে নেয়া হচ্ছে।–ডিকান হেরাল্ড, প্রতিদিন, কাশ্মীর লিংক
খবরে বলা হয়, টেলিভিশনের সাহায্যে পড়াশোনা চালানো হলেও অনেক সময় বিদ্যুতের বিভ্রাট দেখা যায় বিভিন্ন পাহাড়ি এলাকায়। ফলে এই ক্লাস অধরাই থেকে যায় সেসব এলাকার শিক্ষার্থীদের কাছে। তারা ক্লাস থেকে বঞ্চিত না হয় তাই এই উদ্যোগ নেওয়া হয়।
সংবাদ চ্যানেলগুলোর মতই রেডিওতেও শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে আসা হবে। পাঠ্যক্রম অনুযায়ী সেই এলাকার পড়ুয়াদের একটি বিষয় বোঝাবেন শিক্ষকরা। আর তা বাড়িতে বসেই রেডিওতে শুনতে পাবে ছাত্র-ছাত্রীরা।
কাশ্মীরের শিক্ষা পর্ষদের আধিকারিক জানান, ২৬ মার্চ থেকে কাশ্মীরের দূরদর্শন চ্যানেলে এই ক্লাস শুরু হয়েছে। প্রতিদিন এই চ্যানেলের সাহায্যে মাধ্যমিকের শিক্ষার্থীদের সিলেবাস অনুযায়ী দুটি করে ক্লাস সম্প্রচার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ