Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

এমন দুর্দিনেও সফলতার খবরে এলেন জয়া আহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৩:২৬ পিএম

মরণঘাতী করোনা ভাইরাসের তান্ডবে গোটা বিশ্ব লণ্ডভণ্ড। এর প্রভাব পড়েছে শোবিজ অঙ্গনেও। চলচ্চিত্রের সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। এমন দুর্দিনেও সফলতার খবরে এলেন দুই বাংলার দর্শকপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

প্রতিবছরের মতো এবারও বিভিন্ন দেশের চলচ্চিত্র মূল্যায়ন করছে ‘দ্য ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম ক্রিটিকস’।বিশ্বের প্রায় ৫০টি দেশের চলচ্চিত্র সমালোচক ও সাংবাদিকদের নিয়ে গঠিত এই সংগঠন।

সম্প্রতি ২০১৯ সালের ভারতের সেরা ২০ সিনেমার নাম ঘোষনা করেছে তারা। মূলত এফআইপিআরইএসসিআই, ইন্ডিয়া আয়োজিত ‘গ্র্যান্ডপ্রিক্স’-এর গ্র্যান্ড ফিনালেতে স্থান পাওয়া চলচ্চিত্র এগুলো। আর এতে স্থান পেয়েছে জয়া আহসান অভিনীত সিনেমা 'বিনি সুতোয়'।

এ বিষয়ে জয়া বলেন, 'এমন দিনে মন ভালো করার মতো সংবাদ এটা। আন্তর্জাতিকভাবে চলচ্চিত্র মূল্যায়নের বিষয়টি রোমাঞ্চকর। এতে করে নিজেকেও মূল্যায়ন করা যায়। যতদূর জেনেছি সংগঠনটি খুব শীঘ্রই সেরা চলচ্চিত্রের নাম ঘোষণা করবে।'

প্রসঙ্গত, কলকাতার নির্মাতা অতনু ঘোষের পরিচালনায় ‘বিনি সুতোয়’ ছবিতে জয়ার বিপরীতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে কলকাতা ও টাকিতে এর শুটিং হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়া আহসান

১৩ ফেব্রুয়ারি, ২০১৯
৩০ নভেম্বর, -০০০১

আরও
আরও পড়ুন