Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

কুষ্টিয়ায় পদ্মার চরে কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রদল

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৪:৫২ পিএম

পদ্মার চরে এবার বোরো ধানের ভালো ফলন। কিন্তু করোনাভাইরাসের কারণে শ্রমিক সংকটে ধান কাটতে পারছেন না কৃষকরা। এমন পরিস্থিতিতে ক্ষমতাশীন সংগঠনগুলোর পাশাপাশি এবার কৃষকের সহযোগিতায় মাঠে নেমে ধান কাটছেন ছাত্রদল নেতাকর্মীরা।

রোববার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সদরউপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের পদ্মার চরে ছাত্রদলের নেতাকর্মীরা কৃষক হাবিবুর রহমানের প্রায় সাড়ে ৪ বিঘা জমির ধান কেটে দেয়। এতে ওই কৃষক ভীষণ খুশি হয়েছেন।

ধান কাটা চলমান থাকবে এবং পর্যায়ক্রমে তারা জেলার সব উপজেলায় কৃষকের ধান কেটে দেবেন বলে জানান ছাত্রদল নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সম্পাদক রাকিবুল ইসলাম (রাব্বি), কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম-সম্পাদক নাহিদুল ইসলাম (রুপল), শহর ছাত্রদল নেতা দেবোত্তম বিশ্বাস, হাটশ হরিপুর ইউনিয়ন ছাত্রদল নেতা পল্লব বিশ্বাস, সদর থানা ছাত্রদল নেতা আব্দুল কাদের, খালিদ সাইফুল (চঞ্চল), জাকিরুল ইসলাম ও জাহান রহমান প্রমুখ।

কৃষক হাবিবুর রহমান বলেন, এবার ধানের ভালো ফলন হয়েছে। দ্রুত ধান কেটে ঘরে তুলতে পারব কিনা তা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। বিষয়টি জেনে এ সব ছেলেরা এসে ধান কেটে দিয়েছে।

কুষ্টিয়া জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সম্পাদক রাকিবুল ইসলাম (রাব্বি) বলেন, জেলার সব উপজেলা এমনকি ইউনিয়নে পর্যায়ের নেতাকর্মীদের কৃষকদের ধান কেটে নিতে নির্দেশনা দেয়া হয়েছে। রোববার থেকে কৃষকের ধান কাটতে নেতাকর্মীরা মাঠে নেমেছে। এই কর্মসূচি চলমান থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ