Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউরোপের বৃহত্তম কারখানা পুনরায় চালু করেছে ভক্সওয়াগেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৭:০০ পিএম

বিশ্বের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ভক্সওয়াগেন সোমবার বলেছে যে, তারা জার্মানির ওল্ফসবার্গে তাদের বৃহত্তম কারখানায় কাজ শুরু করেছে। করোনাভাইরাস মোকাবেলায় নতুন স্বাস্থ্যবিধি মেনেই তারা এই কারখানা চালু করছে।

সংক্রমণের হার হ্রাস হওয়ায়, জার্মানি লকডাউন শিথীল করেছে এবং কারিগররা ইউরোপের বৃহত্তম অর্থনীতি চালু করতে দেশটির করোনাভাইরাস সনাক্ত এবং মেকাবেলার সক্ষমতার উপর নির্ভর করছে।

ওল্ফসবার্গে, প্রায় 8 হাজার শ্রমিক সোমবার ভক্সওয়াগেন গল্ফ সহ পুনরায় গাড়ি নির্মাণ শুরু করেছেন। এই সপ্তাহে ১ হাজার ৪০০ গাড়ি তৈরি করা হবে এবং তার পরে একটি পাক্ষিকের মধ্যে ৬ হাজার গাড়ি তৈরি করা হবে বলে ভক্সওয়াগেন জানিয়েছে।

ভক্সওয়াগেন ব্র্যান্ডের বোর্ড সদস্য আন্ড্রেস টোস্টম্যান জানিয়েছেন, ওল্ফসবার্গের প্লান্টের উৎপাদন ক্ষমতার মধ্যে শুরুতে ১০ থেকে ১৫ শতাংশ ব্যবহৃত হবে এবং পরের সপ্তাহের মধ্যে প্রাক সঙ্কটের মাত্রার প্রায় ৪০ শতাংশে পৌঁছে যাবে।

ভক্সওয়াগেন অতিরিক্ত স্বাস্থ্যবিধি ব্যবস্থা অন্তর্ভুক্ত করার জন্য এর পদ্ধতিগুলি পুনর্বিবেচনা করেছে। শ্রমিকদের তাদের তাপমাত্রা পরিমাপ করতে এবং কারখানার পরিবর্তন কক্ষগুলোতে ভিড় ঠেকাতে শ্রমিকদের বাড়ীতেই তাদের ইউনিফর্ম পরিবর্তন করতে বলা হয়েছে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্মানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ