Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাণীশংকৈলে দোকান কর্মচারীর বেতন ভাতার দাবী সহ শ্রমিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৮:০২ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দোকান মালিকদের কাছে বেতন ভাতার দাবীতে দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী শ্রমিক ইউনিয়নের সদস‍্যরা মানববন্ধন করেছে।

২৭ এপ্রিল দূপূর সাড়ে ১২টায় উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে প্রায় ঘন্টাখানেক মানববন্ধন পালিত হয়েছে। কর্মচারী শ্রমিক সংগঠনের সভাপতি প্রদীব চন্দ্র বসাক সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে বলেন, সাম্প্রতিক করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় পৌরশহরে লোকডাউন করাই দোকানপাট বন্ধ থাকে। প্রায় মাসখানেক যাবৎ দোকান প্রতিষ্ঠান বন্ধ থাকায় কর্মচারীরা মানবেতর ভাবে জীবনযাপন করছে। দূর্যোগ মুহুর্তে মালিক পক্ষ শ্রমিকদের বেতন ভাতা না দেওয়ায় শ্রমিক সংগঠন তাদের বিরুদ্ধে পৌর মেয়র, ইউএনও, ওসি সহ প্রেসক্লাবে লিখিত অভিযোগ দায়ের করেছে।
এদিকে শ্রমিকরা মেয়রের কাছে ত্রাণের আবেদন জানালে, তিনি তাদের ত্রাণ দেওয়ার আশ্বাস দিয়ে কালক্ষেপন করেছেন। এক পর্যায় যুবলীগ সভাপতি মেয়র আলমগীর সরকার ২৪ এপ্রিল সন্ধ‍্যায় মোবাইল ফোনে দোকান কর্মচারী শ্রমিক নেতাদের তার বাড়ীতে ডেকে অন‍্যায় ভাবে মারপিট করে। এসময় অন‍্যান‍্য সদস‍্যরা আহতের উদ্ধার করে রাণীশংকৈল হাসপাতালে ভর্তি করে। তিনি বলেন, অন‍্যায় ভাবে মারপিট করাই তিনি নিজে বাদী হয়ে মেয়র সহ ৪ জনকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করে।
মানববন্ধন কালে আরো বক্তব‍্য রাখেন, শ্রমিক নেতা শামসুল, পরিমল, সাগর সাহা, রমজান, তাপস, আনন্দ বসাক, কামাল পারভেজ, সামু বসাক, মিজানুর রহমান পাপ্পু, প্রমূখ। শ্রমিকরা বক্তব‍্যে বলেন, শ্রমিক নির্যাতনের বিচার না হলে, পরবর্তী কঠুর কর্মসূচী গ্রহণ করবে শ্রমিক ঐক‍্যজোট।
এপ্রসঙ্গে ওসি আব্দুল মান্নান জানান মেয়রের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তদন্ত করে মামলা রুজু করা হবে।
যুবলীগের সভাপতি মেয়র আলমগীর সরকার বলেন, তাদের ডাকা হয়েছিল সত‍্য। তবে তাদের গায়ে হাততুলা হয়েছে কথাটি মিথ‍্যা এবং বানোয়াট। তিনি বলেন শ্রমিকদের ইতো মধ‍্যে ত্রাণ দেওয়া হয়েছে। অথচ সম্ভব‍্য মেয়র প্রার্থীরা ওইসব শ্রমিকদে দিয়ে তার বিরুদ্ধে মিথ‍্যা প্রচারনা চালাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ