Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ত্রাণের দাবিতে সড়ক অবরোধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

ত্রাণের দাবিতে গতকাল দিনাজপুর-রংপুর মহাসড়ক ও টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক সড়ক অবরোধ করেছেন স্থানীয়রা। এ সময় বিভিন্নে স্লোগান দিয়েছে অবরোধকারীরা। পরে প্রশাসনের কর্মকর্তাদের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।
দিনাজপুর : দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে রেখেছেন ত্রাণ বঞ্চিতরা। গতকাল সকাল ৮টা থেকে দিনাজপুর সদর উপজেলার দিনাজপুর-রংপুর মহসড়কের দরবারপুরে অবস্থান নিয়েছেন তারা। দুপুরে দিনাজপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধদের শান্ত করার চেষ্টা করছেন। সেনা সদস্যরাও সেখানে উপস্তিত হয়েছেন।

বিক্ষুব্ধ ত্রাণ বঞ্চিতরা অভিযোগ করে বলেন, সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান অশোক কুমার রায় নিজের আত্মীয়দের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। অথচ আমরা না খেয়ে আছি। আমাদের এখন পর্যন্ত কোনো ত্রাণ দেয়া হয়নি। আমাদের জীবন চলে গেলে যাক, কিন্তু আমরা ত্রাণ চাই। এ সময় সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমানের ওপর চড়াও হন উত্তেজিত এলাকাবাসী। ঘটনাস্থলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী, উপজেলা চেয়ারম্যান মো. ইমদাদ সরকার উপস্থিত হয়েছেন।
টাঙ্গাইল : টাঙ্গাইলের ঘাটাইলে ত্রাণের দাবিতে আঞ্চলিক সড়ক অবরোধ করেছেন স্থানীয়রা। গতকাল টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের উপজেলার পোড়াবাড়ি এলাকায় ঘণ্টাব্যাপী অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে আশপাশের ৭-৮ গ্রামের লোকজন অংশ নেন।

সড়ক অবরোধকারীরা জানান, করোনাভাইরাসের কারণে তারা কর্মহীন আর অসহায় হয়ে পড়েছেন। তবে এখন পর্যন্ত সরকারি বা বেসরকারি কোনো ত্রাণ সহায়তা পাননি। পরিবারের সদস্যদের নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। পরে খবর পেয়ে ঘাটাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে তাদের ত্রাণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ