Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

রেশন কার্ড তৈরিতে সেনাবাহিনীকে দায়িত্ব দিতে হবে : প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১০:০৩ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, দুর্নীতিমুক্তভাবে রেশন কার্ড তালিকা তৈরিতে সেনাবাহিনীকে দায়িত্ব দিতে হবে। অন্যথায় এখানেও দলীয় নেতারা দুর্নীতির আশ্রয় নিয়ে সরকার ঘোষিত কর্মসূচি ধ্বংস করে দিবে। 

এক বিবৃতিতে প্রিন্সিপাল মাদানী বলেন, ত্রাণ বিতরণে সরকার দলীয় জনপ্রতিনিধিরা যে সীমাহীন দুর্নীতি করেছে, তা বিশ্বে বিরল। এই দলীয় জনপ্রতিনিধি ও নেতাকমীদের দিয়ে রেশন কার্ড তালিকা করলে দেশের জনগণ মেনে নিবে না। কোনো কোনো জায়গায় একদিন দু’দিনের মধ্যে রেশন কার্ড তালিকা দেয়ার তাগিদ দেয়ার কারণে মনগড়া তালিকাও প্রদান করা হচ্ছে। এতে করে রেশন সামগ্রী আত্মসাতের পথ আরো প্র্রশস্ত করবে।
ঢাকা মহানগর দক্ষিণ: ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক বিবৃতিতে বলেছেন, খোলাবাজারে টিসিবি’র পণ্য বিক্রিতেও দুর্নীতির আশ্রয় নিয়েছে। এ সকল দুর্নীতি বন্ধ করতে হবে। নেতৃদ্বয় বলেন, টিসিবি’র নি¤œমানের পণ্য দিয়ে ১১০০ টাকার একটি প্যাকেজ তৈরি করে তা’ নিতে বাধ্য করা হচ্ছে। ভুক্তভোগী অনেকে বলছেন, এ মুহুর্তে ১১০০ টাকার প্যাকেজ ক্রয়ের ক্ষমতা অনেকের নেই এবং প্যাকেজে যা আছে তার সকল পণ্য তাদের প্রয়োজন নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ