Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ড. ইউনূস-জামিলুরের বৈঠকটি আর হলো না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১১:১৬ এএম | আপডেট : ১২:২০ পিএম, ২৮ এপ্রিল, ২০২০

আজ ২৮ এপ্রিল জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর সঙ্গে নোবেলজয়ী ড. মুহম্মদ ইউনূনের একটি বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু বৈঠকের কয়েকঘন্টা আগে জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী ইন্তেকাল করায় বৈঠকটি হলো না। গতকাল এ তথ্য জানান ড. মুহম্মদ ইউনূস নিজেই।
গ্রামীণ কমিউনিকেশন্সের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস বলেন, ঘুম থেকে উঠে জামিলুরের মৃত্যুর মহা দুঃসংবাদ পাবো চিন্তাই করিনি। এই দুঃসংবাদের আকস্মিকতায় এবং গুরুত্বে আমি সম্পূর্ণ নিথর।
বন্ধুর মৃত্যুতে শোক জানিয়ে ইউনূস বলেন, জামিলুর রেজা চৌধুরী আমার দীর্ঘদিনের বন্ধু। তিনি আমার কর্মকান্ডের সাথে সব সময় জড়িত থাকতেন। আজ (মঙ্গলবার) দুপুরে তার সভাপতিত্বে আমাদের একটা টেলিফোন-মিটিং হবার কথা। গতকাল ২৭ এপ্রিল আমরা তার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। আজ তিনি নেই। তিনি বরেন, জামিলুর রেজা চৌধুরী একজন অসাধারণ মানুষ। যেকোনো কঠিন বিষয়কে তিনি দ্রুত হৃদয়ঙ্গম করে তার উপর অত্যন্ত সুন্দর পরামর্শ দিতে পারতেন। স্থাপত্য বিষয়ে তার জ্ঞানের গভীরতা অতুলনীয়। ব্যক্তিগত জীবনে তার সততা প্রশ্নোতীত।
ইউনূস আরো বলেন, যে কোনো দেশের জন্য তিনি সর্বোচ্চ ব্যক্তিদের একজন হতে পারতেন। আমাদের পরম দুর্ভাগ্য যে এরকম একজন লোক আমরা আজ হারালাম। আমার দুঃখ আমি আমার একজন নিকটতম বন্ধুকে হারালাম। তার পরিবারের প্রতি সমবেদনা জানানোর ভাষা আমার নেই। মহান আল্লাহ তাকে চির শান্তিতে রাখুন।
ইল্লেখ, জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী আজ (মঙ্গলবার) ভোরে ইন্তোকাল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. ইউনূস

১৮ ফেব্রুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ