Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

পাকিস্তানে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১:০৬ পিএম | আপডেট : ১:১৩ পিএম, ২৮ এপ্রিল, ২০২০

পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে। দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৩০১। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। খবর আল জাজিরার।
দেশটিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর সোমবার একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে। অপরদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭৫১ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।
এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৭৯। ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ হাজার ২৩৩ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১০ হাজার ৫৪৫টি। অপরদিকে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।
দেশটিতে গত ১১ দিনে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। এদিকে, প্রধানমন্ত্রী ইমরান খান লোকজনকে সামাজিক দূরত্ব কঠোরভাবে মেনে চলার আহ্বান জানিয়েছেন।
অপরদিকে, প্রতিবেশী ভারতেও আক্রান্ত ও মৃৃত্যুর সংখ্যা বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজর ৫৪৩ জন। অপরদিকে মৃত্যু হয়েছে ৬২ জনের।
ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৪৩৫। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ৯৩৪ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৬ হাজার ৮৬৯ জন।



 

Show all comments
  • রেজাউল করিম মুকুল ২৯ এপ্রিল, ২০২০, ১১:০৭ এএম says : 0
    দিল্লির নিজামুদ্দিনে সমবেত সেই হাজার খানিক তাবলিগ জামায়াতের সদস্যদের মধ্যে যারা কোভিড-১৯ আক্রান্ত হোয়েছিলেন এবং সুস্হ হোয়েছেন তাদের প্রায় ৩০০ জন প্রথম রমজানে তাদের রক্তের প্লাজমা দান করেছেন। এ সময় দিল্লির মূখ্যমন্ত্রী কেজরীওয়াল তবলিগী জামায়াতের প্রধান মওলানা সাদ কন্দভীকে বলেন, “Come forward and donate plasma. We all want to recover and survive the coronavirus crisis. If tomorrow, a patient is Hindu and is serious, who knows maybe the plasma of a Muslim person can save him or if a Muslim patient is serious, maybe the plasma of a Hindu person can save him,”
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ