Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারাকান্দায় পূর্ব শত্রুতার জের ধরে সাংবাদিকের পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ২:২২ পিএম

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় দৈনিক আমাদের সময় পত্রিকার তারাকান্দা উপজেলা প্রতিনিধি নাজমুল হকের পুকুরে বিষ প্রয়োগ  করে প্রায় ৪লাখ  টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, তারাকান্দা উপজেলার কাকনী ইউনিয়নের পঙ্গুয়াই গ্রামে আব্দুল মন্নাফের ছেলে সাংবাদিক নাজমুল হক ৮০ শতাংশ জমিতে পাবদা, শিং ও দেশি প্রজাতির মাছ চাষ করে। কে বা কাহারা সোমবার রাতে তারাবির নামাজের সময় পুকুরে বিষ প্রয়োগ করে। পুকুরের সকল মাছ মরে ভেসে উঠে। এতে প্রায় ৪ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। সোমবার  রাত আনুমানিক ১০ ঘটিকায় নাজমুল হকের ছোট ভাই আবু বক্কর ছিদ্দিক তারাবির নামাজ শেষে  মাছের খাবার দিতে গিয়ে দেখে পুকুরে মাছ মরে পানিতে ভাসতে শুরু করে ।পরে স্থানীয় লোকজন আজ মঙ্গলবার ভোর থেকে ভেসে উঠা মাছ ধরে নেয়ার জন্য ভিড় করে এবং পুকুরে নেমে ভেসে উঠা মাছ ধরে নিয়ে যায়।

এলাকাবাসী জানান, ক্যারাটে ও ট্যাবলেট জাতীয় বিষ উপকরন প্রয়োগ করা হয়েছে।
সাংবাদিক নাজমুল হক জানান, সোমবার তারাবির নামাজের সময় কে বা কাহারা আমার পুকুরে বিষ দিয়েছে। এতে আমার প্রায় ৪/৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। পুকুরে বিষ প্রয়োগের সতত্য পাওয়া গেছে , ফিসারীতে  বিষ প্রয়োগের দুইটি বোতল পাওয়া যায় । তিনি আরও জানান,পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটিয়েছে। তাই প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্ত করে বিষ প্রয়োগকারীদের আইনের আওতায় আনার জোর দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তারাকান্দা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ