Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিনাজপুরের প্রত্যন্ত গ্রামাঞ্চলে হুইপ ইকবালুর রহিম এমপির খাদ্য সহযোগিতা

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৩:১৯ পিএম

দিনাজপুরের প্রত্যন্ত গ্রামাঞ্চলে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে চাল, ডাল, তেলসহ খাদ্য সামগ্রী বিতরন করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। এ সময় ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব সাইফুল ইসলাম, ডাঃ আল-আমিন, যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন।
এ সময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, ব্যবসায়ীরা অধিক মুল্যে পণ্য বিক্রি করবেন না। করোনা ভাইরাস পরিস্থিতিতে অনেক মানুষ কর্মহীন ও বেকার হয়ে অসহায় অবস্থায় দিন যাপন করছে। এই সময়ে জিনিসপত্রের মুল্য বৃদ্ধি করে জনগনের কষ্ট আর বৃদ্ধি না করার আহবান জানান।এই সময়ে জিনিসপত্রের মুল্য বৃদ্ধি করে জনগনের কষ্ট আর বৃদ্ধি না করার আহবান জানান। তিনি বলেন, প্রয়োজনে নিজেরাই ভুতর্কি দিয়ে বাজার মুল্যে চেয়ের কম মুল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি জনগনের কাছে বিক্রি করে আল্লাহর সন্তুষ্টি লাভ করেন। রমজানের এই মাসে আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা করেন। তিনি কালোবাজারি ও মজুদদারদের বিরুদ্ধে প্রশাসনকে সতর্ক থাকার আহবান জানান। যাতে কেউ জনগনের এই দুঃসময়কে কাজে লাগিয়ে অধিক হারে পণ্যের মুনাফা লাভ করতে না পারে। তিনি ত্রানের নামে কোন ব্যবসায়ীকে কাউকে চাঁদা না দেয়ার আহবান জানান। ইচ্ছে হলে অসহায় মানুষদের পাশে নিজেরাই সাহায্যের হাত বাড়ান। কিন্তু কাউকে চাঁদা দিয়ে ব্যক্তিগত ভাবে লাভবান করবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ