Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

ফরিদপুরে অপর্যাপ্ততার খবরে এন-৯৫ মাস্ক দিলেন এমপি

পিসিআরে দুই জেলার ৭৫২ নমুনা পরীক্ষায় সনাক্ত ২৩

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৪:২৩ পিএম

ফরিদপুর মেডিকেল কলেজে করোনার ভাইরাসের নমুনা পরীক্ষার ল্যাব পিসিআর স্থাপনের পর গত ২০ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত ফরিদপুর ও গোপালগঞ্জ জেলার ৭৫২জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৩জনের ফল পজিটিভ এসেছে। এদিকে জেলার করোনা চিকিৎসায় মাস্কের অপর্যাপ্ততার খবরে ফমেক হাসপাতাল কর্তৃপক্ষের নিকট ১০০ টি এম ৯৫ মাস্ক বুঝিয়ে দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ইিিঞ্জনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

ফমেক অধ্যক্ষ প্রফেসর এস এম খবিরুল ইসলাম জানান, আট দিনে ফরিদপুরের ৪১১জনের এবং গোপালগঞ্জ জেলার ৩৪১ জনের নমুনা পরীক্ষা করা হয় যার মধ্যে ফরিদপুরের চার জনের এবং গোপালগঞ্জের ১৯ জনের ফল পজিটিভ এসেছে। ল্যাব পরিচালনায় বড় কোন ধরণের সমস্যায় পড়েননি বলে দাবী তার।

এদিকে জেলার করোনা ব্যবস্থাপনায় এন ৯৫ মাস্কের অপর্যাপ্ততা রয়েছে জেেন ফমেক হাসপাতাল কর্তৃপক্ষের নিকট মঙ্গলবার ১০০ মাস্ক বুঝিয়ে দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ইিিঞ্জনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, করোনা মোকাবেলায় যত সাপোর্ট লাগবে তা প্রদান কার হবে। ফমেক হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান সাংসদের নিকট থেকে এন৯৫ মাস্ক বুঝে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এন-৯৫ মাস্ক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ