Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে গণ পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৪:৪১ পিএম

সাভারে গণ পরিবহন চালুর দাবীতে বিক্ষোভ করেছে পরিবহন শ্রমিকরা। এসময় তারা মহাসড়কে অবস্থান নিয়ে সড়কে যান চলাচল বন্ধ করে দেয়।
মঙ্গলবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থানা বাসষ্ট্যান্ডে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ করলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
শ্রমিকরা জানায়, দেশে করোনা ভাইরাসের কারনে অবরুদ্ধ অবস্থায় আছে। এ অবস্থায় বেশ কিছুদিন ধরে বন্ধ রয়েছে গণ পরিবহন। গণ পরিবহন বন্ধ থাকায় আয়-রোজগারও বন্ধ হয়ে গেছে। এ অবস্থায় মানবেতর দিন কাটছে পরিবহন শ্রমিকদের। একে তো ঘরে খাবার নেই, নেই ত্রান সহায়তাও। তারপর আবার বাড়ী মালিকরা বাড়ী ভাড়ার জন্য চাপ প্রয়োগ করছে। ফলে রাস্তায় নামা ছাড়া বিকল্প নেই তাদের কাছে।
আব্দুর রহিম, বরকতসহ একাধিক গণপরিবহনের শ্রমিকরা অভিযোগ করেন, রিকসা, ভ্যান, গামের্ন্টস সব চলতেছে তাহলে আমাদের পরিবহন কেন বন্ধ থাকবে। আমরা কোনরকম দু’বেলা না খেয়ে বেঁচে রয়েছি তা কেউ দেখে না। গত দুই মাস ধরে বাসাভাড়া দিতে পারছিনা। কথা শুনতে হচ্ছে বাড়িওয়ালাদের।
শ্রমিক বিক্ষোভে এসময় প্রায় আধাঘন্টা ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ থাকে। খবর পেয়ে পুলিশ এসে শ্রমিকদের সাথে আলোচনার আশ্বাস দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে পরিস্থিতি শান্ত হয়। স্বাভাবিক হয় যান চলাচল।
সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো: জাকারিয়া হোসেন বলেন, পরিবহন শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। পরিবহন মালিকদের সাথে আলোচনা করে তাদের বিষয়ে সমাধান করা হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ