Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় প্রথম করোনা রোগী সনাক্ত, উদ্বিগ্ন মানুষ

কলাপাড়া (পটুয়াখালী) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৫:০৭ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় এই প্রথমবারের মত এক গৃহীনি করোনা সনাক্ত হয়েছে। সোমবার রাতে প্রশাসন উপজেলার চম্পাপুর ইউনিয়নের পাটুয়া গ্রামের ওই গৃহীনির বাড়ীটি লগডাউন করে দিয়েছে। এদিকে এ ঘটনা এলাকায় জানাজানি হলে মানুষ উদ্বিগ্ন হয়ে পড়ে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.চিন্ময় হাওলাদার সাংবাদিকদের বলেন, ওই গৃহীনি সোমবার বিকেলে ঢাকা থেকে বরিশাল এসে অসুস্থ হয়ে পড়লে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। এসময় কর্তব্যরত চিকিৎসকরা তার শারীরিক অবস্থা দেখে তার নমুনা পরীক্ষা করে পজেটিভ রির্পোট পান। বর্তমানে তিনি বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেসনে রয়েছে। ঢাকা থেকে আসার সময় গৃহীনির সাথে তার স্বামী , ৮ বছরের একটি ছেলে ও আড়াই বছরের একটি মেয়ে ছিল। গৃহীনির স্বামী শিশু দু’টিকে তার এক আত্মীয়’র মাধ্যমে কলাপাড়ায় পাঠিয়ে দেয়। তবে ওই শিশু দু’টি সহ বাড়ীর অন্যান্যদের নমুনা সংগ্রহের জন্য মঙ্গললবার সকালে দিকে একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে বলে স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন।
এ ব্যাপারে চম্পাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.রিন্টু তালুকদার জানান, পরিবারটি ঢাকায় থাকতেন। গৃহীনি করোনা সনাক্ত হওয়ার পর শিশু দু’টি এলাকায় পাঠিয়ে দেয়া হয়। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে মানুষ উদ্বিগ্ন হয়ে পড়ে।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, শিশু দু’টি এলাকায় আসার সাথে সাথে স্থানীয় ইউ,পি এক সদস্যর মাধ্যমে বাড়ীটিতে ফ্লাগ টানিয়ে লগডাউন করে দেয়া হয়েছে ।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল জানান, লগডাউনের ঘটনা সঠিক। তবে বাড়ীর সকলের স্যাম্পল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
এদিকে, এ উপজেলায় মোট ৩৭ জনের নমুনা পরীক্ষার আইইডিসিআর এ পাঠানো হলেও এ পর্যন্ত ১৯ জনের রিপোর্ট এসেছে । তবে সবার রিপোর্টই নেগেটিভ বলে জানা গেছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ