Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাক হাইকমিশনারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব

প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা ঃ ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের কর্মী মো. জাহাঙ্গীর হোসেনের নিখোঁজের ঘটনায় ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সুজা আলমকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়ে চিঠি দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল (মঙ্গলবার) বেলা ১টার দিকে ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম নিজ কার্যালয়ে পাকিস্তানের হাইকমিশনার সুজা আলমকে ডেকে কূটনীতিকপত্র ধরিয়ে দেন। এ সময় পররাষ্ট্রসচিব (দ্বিপক্ষীয়) মিজানুর রহমান উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে সুজা আলম জানান, ইসলামাবাদে যে ঘটনা ঘটেছে, সে সম্পর্কে আমার কাছে বাংলাদেশের উদ্বেগের বিষয়টি জানানো হয়েছে। এ বিষয়ে ইসলামাবাদে খোঁজ নিয়ে তিনি সেখানকার পরিস্থিতি সম্পর্কে বাংলাদেশকে অবহিত করবেন বলে জানিয়েছেন।
ঢাকা-ইসলামাবাদ সম্পর্ক আগের মতোই থাকবে আশা প্রকাশ করে সুজা আলম বলেন, আগামী দিনগুলোতে এই সম্পর্কের আরও উন্নতি হবে বলে আমার প্রত্যাশা।
এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যাওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সুজা আলম। এ সময় তিনি বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে ঢাকায় বার্ষিক ফরেন অফিস কনসালটেশনের (এফওসি) একটি তারিখের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে উত্তেজনার বিষয়ে সাংবাদিকদের করা প্রশ্ন তিনি এড়িয়ে যান। তিনি জানান, তিনি শুধু ভালো বিষয় নিয়ে কথা বলবেন।
প্রসঙ্গত, গত সোমবার সকালে ঢাকার গুলশান এলাকা থেকে পাকিস্তান হাইকমিশনের তথ্যসচিবের ব্যক্তিগত সহকারী আবরার আহমেদ খানকে আটক করে পুলিশ। পরে সন্ধ্যায় তাকে পাকিস্তান হাইকমিশনের কাছে হস্তান্তর করা হয়। অন্যদিকে বার্তা সংস্থা ইউএনবি’র খবরে বলা হয়েছে, ইসলামাবাদে গত সোমবার বিকেলে বাংলাদেশ হাইকমিশনের প্রেস কাউন্সিলর ইকবাল হোসেনের ব্যক্তিগত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন নিখোঁজ হয়েছিলেন। দাপ্তরিক কাজ শেষ করে মেয়েকে কোচিং সেন্টার থেকে আনতে বের হয়ে তিনি নিখোঁজ হন। তবে তিনি ওই দিন দিবাগত রাতেই ‘অক্ষত’ অবস্থায় সেখানকার বাড়িতে ফিরেছেন বলে দূতাবাসের কর্মকর্তারা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাক হাইকমিশনারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ